Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ইআরএফের নতুন কমিটি সভাপতি দিলাল সাধারণ সম্পাদক রাশেদ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

অর্থনৈতিক রিপোর্টারদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন একুশে টেলিভিশনের প্লানিং এডিটর সাইফুল ইসলাম দিলাল। সহ-সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন সৈয়দ শাহনেওয়াজ। আর সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার(বাসস) সিনিয়র রিপোর্টার এস এম রাশিদুল ইসলাম।
গতকাল রাজধানীর পুরানা পল্টনে সংগঠনের নিজস্ব কার্যালয়ে দ্বিবার্ষিক সভা ও ২০১৮-১৯ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ ফলাফল এ ঘোষণা করেন।
সাইফুল ইসলাম দিলাল ৯৭ ভোট পেয়েছেন। তার প্রতিদ্ব›দ্বী দৈনিক জনকন্ঠের বিজনেস এডিটর পেয়েছেন ৭২ ভোট। সহ-সভাপতি পদে সৈয়দ শাহনেওয়াজ করিম পেয়েছেন ১০৩ ভোট, তার প্রতিদ্বন্দী আমাদের অর্থনীতির বিশ^জিৎ দত্ত পেয়েছেন ৬৫ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী এস এম রাশিদুল ইসলাম পেয়েছেন ৮৯ ভোট, তার নিকটতম প্রতিদ্ব›দ্বী চ্যানেল আইয়ের রিজভী নেওয়াজ পেয়েছেন ৪৬ ভোট। অপর প্রতিদ্ব›দ্বী ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের সাইফুল ইসলাম পেয়েছেন ৩৩ ভোট। ইআরএফের ১৮৭ জন ভোটারের মধ্যে ১৭০ জন ভোট দেন। এরমধ্যে একটি ব্যালট বাতিল হয়েছে।
এদিকে সহ-সাধারণ সম্পাদক পদে বাংলা ভিশনের গোলাম মঈনুল আহসান, অর্থ সম্পাদক পদে প্রতিদিনের সংবাদের শাহজাহান সিরাজ সাজু বিনা প্রতিদ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া চারটি সদস্য বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত হয়েছে ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের দৌলত আক্তার মালা, নয়া দিগন্তের আশরাফুল ইসলা, এস এ টেলিভিশনের সালাহউদ্দিন বাবলু এবং সুনীতি কুমার বিশ্বাস। নির্বাচন পরিচালনা বোর্ডে সদস্য হিসাবে ছিলেন, একুশে টিভির প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন কমিটি

১৩ ফেব্রুয়ারি, ২০২২
৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ