Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিরাজদিখানে সংঘর্ষে টেটাবিদ্ধ ৩, পুলিশসহ আহত ১৫

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ৭:১৯ পিএম

সিরাজদিখানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ ইউনিয়নের ৭ গ্রামে দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ ১৫ জন আহত হয়েছে। এ সময় নুরবাউল গ্রুপ ও নাছির মোল্লা মেম্বার গ্রুপের দুই পক্ষের ৩ জন টেটাবিদ্ধ হয়। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছে । বুধবার দিবাগত রাত সাড়ে ৯ টা থেকে এই সংঘর্ষ শুরু হয়ে গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টা পর্যন্ত চলে। খবর পেয়ে রাত ১০টা দিকে থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে ৩ জন পুলিশ আহত হয় এবং পুলিশের পিকআপ ভ্যানসহ বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে।

ঘটনাটি ঘটেছে বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি, রাজনগর, খাসনগর, আকবরনগর, খাশমহল ও লতব্দি ইউনিয়নের ভাষানচর ও দোসরপাড়া গ্রামে। গতকাল বেলা ১১ টার দিকে জেলা ডিবি পুলিশসহ সিরাজদিখান থানা, শ্রীনগর থানা ও শেখরনগর তদন্ত কেন্দ্রের পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় দুই পক্ষের নুরুবাউল ও সাবেক মেম্বার নাছির মোল্লাসহ ১৫ জনকে আটক করেছে পুলিশ। এ ব্যাপারে সিরাজদিখান থানা এস আই সোহেল রানা বাদী হয়ে ৫৮ জনসহ অজ্ঞাত ২ শত জনের বিরুদ্ধে সিরাজদিখান থানায় একটি মামলা করেছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘ ২০/২২ বছর ধরে প্রতি দু এক বছরের মধ্যে দু একবার এই সংঘর্ষ বাধে। গত ২ মাস আগে রমজানের ঈদের দিনসহ ৩ দিন সংঘর্ষের মহড়া চলে। পুলিশ দুই পক্ষকে ডেকে থানায় এনে লিখিত নেয় কেউ যাতে ঝামেলা করতে না পারে। এছাড়া উপজেলা চেয়ারম্যানের অফিসে দুই পক্ষকে একটি মীমাংসা করা হয়। দুই মাস না যেকেই আবার উত্তেজনা সৃষ্টি হয় এবং এই সংঘর্ষের ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার বালুচর বাজারে প্রথমে সংঘর্ষ বাধে এর পর কয়েকটি গ্রামে দুই পক্ষের সমর্থকদের মাঝে ছড়িয়ে পরে। টেটাবিদ্ধ আওলাদ মোল্লা, তকদির মোল্লা, নাছির মোল্লাসহ আহতরা হল- ইসলাম বেপারী, আলেক মোল্লা সিরাজদীখানা থানার এসআই সোহেল রানা, এএসআই আনোয়ার হোসেন, এএসআই সোহাগ মিয়া ও প্রমুখ।

সিনিয়র সহকারী পুলিশ সুপার সিরাজদিখান (সার্কেল) আসাদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই এলাকায় আধিপত্য নিয়ে দীর্ঘদিন যাবত সংঘর্ষ হয়ে আসছে আমি এখানে যোগদান কারার বহু আগ থেকে তাদের মধ্যে কয়েকদিন পর পর এ সংঘর্ষের ঘটনা ঘটে এ নিয়ে দু,পক্ষের একাধিক মামলাও হয়েছে ,অনেকবার মীমাংসাও হয়েছে তবে এবার দুগ্রুপের মুল হোতাদের আটক করা হয়েছে । এ ঘটনায় নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পুলিশ গেলে সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালামের গাড়ী ভাংচুর করে এবং পুলিশকে লক্ষ্য করে হামলা চালায় দু-পক্ষের লোকজন। এতে সিরাজদিখান থানার এসআই সোহেল রানা ,এএসআই আনোয়ার হোসেন এবং এএসআই সোহাগ আহত হয়। এই ঘটনায় ৫৮ জনকে আসামী এবং ২০০ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে দু-পক্ষের ১৫ জনকে আটক করে কোর্টে প্রেরণ করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ