Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সফর শেষ ডু প্লেসিসের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

চলমান শ্রীলঙ্কা সফরে স্বাগতিকদের বিপক্ষে তৃতীয় ওয়ানডের দশম ওভারে একটা ক্যাচ নিতে গিয়ে ঘাড়ে আঘাত পেয়েছিলেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। আঘাতটা যে গুরুতর ছিল তা সঙ্গে সঙ্গে তার মাঠ ছেড়ে যাওয়াতেই বোঝা গিয়েছিল। এখন জানা গেল, চোটটা এতটাই মারাত্মক যে, এ থেকে পুরোপুরি সেরে উঠতে কমপক্ষে ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে প্রোটিয়া ব্যাটসম্যানকে।
দলটির ম্যানেজার ও মেডিকেল ডাক্তার মোহাম্মদ মোসাজি এমন তথ্যই দিয়েছেন। তার মানে আজ ক্যান্ডিতে হতে যাওয়া চতুর্থ ওয়ানডে তো বটেই কলম্বোর শেষ ম্যাচে এমনকি একমাত্র টি-২০তেও পাওয়া যাবে না ডু প্লেসিসকে। তার পরিবর্তে মাঠে অধিনায়কের দায়ীত্ব কে নেবেন তা এখনো জানায়নি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। তবে কুইন্টন ডি কক এক্ষেত্রে এগিয়ে থাকবেন। তৃতীয় ওয়ানডেতে বাকি সময় অধিনায়কত্ব করা এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান দুটি সফল রিভিউ নেন। দায়ীত্ব পড়তে পারে হাশিম আমলা অথবা এডেন মার্করামের উপরও। তবে তার পরিবর্তে দলে কোন খেলোয়াড় যোগ হচ্ছে না। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০তে এগিয়ে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সফর

২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ