Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে সাড়ে ৩ কোটি টাকার কাপড় জব্দ

মিথ্যা ঘোষণায় আমদানি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আমদানি করা সাড়ে তিন কোটি টাকার কাপড় জব্দ করা হয়েছে। গতকাল সোমবার চট্টগ্রাম কাস্টমস এই কাপড় জব্দের ঘোষণা দিয়েছে। কম শুল্কহারের বন্ড সুবিধা কাপড় আমদানির ঘোষণা দিয়ে উচ্চশুল্কের ব্র্যান্ডের কাপড় আমদানি করেছিল চট্টগ্রামের সুফী অ্যাপারেলস নামে একটি পোশাক কারখানা। এর মাধ্যমে দেড় কোটি টাকারও বেশি শুল্ক ফাঁকি দেওয়ার চেষ্টা হয়।
উপ-কমিশনার মোঃ নূর উদ্দিন মিলন জানান, নগরীর পাহাড়তলী ডিটি রোডের সিডিএ মার্কেটের সুফি অ্যাপারেলস আমদানি করা রেমন্ড ব্র্যান্ডের কাপড়ের চালানটি খালাসের দায়িত্বে ছিল কদমতলী এলাকার গফর এন্টারপ্রাইজ নামে একটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ২৭ হাজার ৩০০ কেজি পলিস্টার ও রেয়ন কাপড় আমদানির ঘোষণা দিয়েছিল। এই কাপড় আমদানির ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বন্ড সুবিধা ভোগ করে। কিন্তু ঘোষণা বর্হিভূতভাবে সমপরিমাণ রেমন্ড ব্র্যান্ডের কাপড় আমদানি করে তারা। তিনি জানান, শুল্ককরসহ আমদানি করা কাপড়ের দাম ৩ কোটি ৩৬ লাখ টাকা। এর মধ্যে শুল্ক ১ কোটি ৬০ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমদানি

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ