Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অতিবৃষ্টিতে দাউদকান্দিতে ব্যাপক ক্ষতি

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদাদতা | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের মধ্যে দাউদকান্দি সদর উত্তর ইউনিয়ন সবচেয়ে নিম্নাঞ্চল। এক সময় এ ইউনিয়নের নৌকা ছাড়া কোনো যোগাযোগ ব্যবস্থা ছিল না। দাউদকান্দি উপজেলা আ.লীগ সেক্রেটারি ইঞ্জিনিয়ার ছালাম চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর প্রতিটি গ্রাম থেকে গ্রামন্তরে কাঁচা রাস্তার ও পাকা রাস্তা করে যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করেছেন। তবে অতি বর্ষণে এই নদীমাতৃক চর এলাকায় বেড়িবাঁধ কাঁচা রাস্তা ও পাকা রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে।
দাউদকান্দি সদর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দস ছালাম জানান, অতিবৃষ্টির কারণে নিম্নাঞ্চল থাকায় প্রায় দের কোটি টাকার উন্নয়ণমূলক কাজের ক্ষতি হয়। আমার ইউনিয়ন সবচেয়ে নিচু এলাকা বৃষ্টি হলেই ডুবে যায়। আমি দুইবার নির্বাচিত হয়ে সরকারি বরাদ্দ ছাড়া ও বিশেষ বরাদ্ধ এনে রাস্তা ঘাটের উন্নয়ণ মূলক কাজ করি। কিন্তু বর্তমানে বৃষ্টিতে রাস্তাঘাট ভেঙে বেহাল অবস্থা। তাই বৃষ্টিতে পাকা ও কাচাঁরাস্তা জনস্বার্থে পুন:সংস্কার অতিব জরুরি প্রয়োজন। এ ইউনিয়ন ইরি ধানের চাষ করা হয়, কাঁচা পাকা রাস্তা সংস্কার না হলে কৃষকদের ধান চাষে ব্যাপক ক্ষতি সার্ধিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ