Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সর্বক্ষেত্রে নিরাপত্তার নিশ্চয়তা রয়েছে একমাত্র ইসলামে আলোচনা সভায় ইসলামী আন্দোলনের মহাসচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দেশে সুষ্ঠু ব্যবস্থাপনা বলতে কিছু নেই। ৪০ লাখ গাড়ীর মধ্যে ২৫ লাখ গাড়ীরই কাগজপত্র নেই। শুধু পরিবহন সেক্টর নয়, রাষ্ট্রের সর্বক্ষেত্রে অব্যবস্থাপনা, রাষ্ট্রীয় দুর্নীতি মারাত্মক আকার ধারণ করেছে। তিনি আরও বলেন, কঠোর ব্যবস্থাপনা থাকলে বড় বড় দুর্ঘটনা ঘটতো না। সড়ক দুর্ঘটনা হাজরো অব্যবস্থাপনার মধ্যে একটি বড় অব্যবস্থাপনা। এই অব্যবস্থাপনার বিরুদ্ধে দেশের ক্ষুদে শিক্ষার্থীরা সরকারকে যে ম্যাসেজ দিয়েছে, এ থেকে শিক্ষা না নিলে আগামীতে চরম খেসারত দিতে হবে।
গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এতে উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, যুব আন্দোলনের সভাপতি কেএম আতিকুর রহমান, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা আতাউর রহমান আরেফী,আলহাজ¦ আব্দুর রহমান, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।
ইউনুছ আহমাদ বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছে। তাদের জন্য অভিভাবকরাও রাস্তায়। শিক্ষার্থীদের পক্ষে গ সমর্থন সৃষ্টি হযেছে। তাই সর্বক্ষেত্রেই নিরাপদ কথা প্রযোজ্য। এজন্য প্রয়োজন ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা। এর বিকল্প নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ