Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার শুরু পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১:২২ পিএম

নিরাপত্তার কারণ দেখিয়ে পরিবহন ধর্মঘট শুরু করেছেন মালিক ও শ্রমিকেরা। গতকাল শুক্রবার সকাল থেকে যানবাহন বন্ধ রেখে ঢাকার সায়েদাবাদ বাস টার্মিনাল ও আশপাশের সড়কে অবস্থান নিয়েছেন তারা। শুক্রবার সকাল থেকে গণপরিবহনের নিরাপত্তা দাবিতে মালিক-শ্রমিকেরা বিক্ষোভ করছেন। এতে সায়েদাবাদ বাস টার্মিনালের সামনের রাস্তা বন্ধ হয়ে গেছে।

এতে করে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। তাদের পায়ে হেঁটে গন্তব্যে যেতে হচ্ছে।

সায়েদাবাদ ছাড়াও রাজধানীর বিভিন্নস্থানে পরিবহন শ্রমিকের অবস্থানের খবর পাওয়া গেছে।

যাত্রাবাড়ী থানার ওসি কাজী ওয়াজেদ আলী পরিবর্তন ডটকমকে বলেন, ‘সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকায় অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিকরা। তারা গাড়ি বের করেননি। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশও সতর্ক অবস্থানে রয়েছে।’

একই চিত্র পাওয়া গেছে সারাদেশে। চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, বেনাপোল, বগুড়া, মেহেরপুর, চুয়াডাঙ্গাসহ বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার পরিবহন চলাচল বন্ধ রেখেছেন মালিক-শ্রমিকেরা। এতে সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

মেহেরপুর জেলা বাস মালিক সমিতির সভাপতি গোলাম রসুল বলেছেন, ‘বর্তমানে সড়কে মালিক ও শ্রমিকদের কোনো নিরাপত্তা নেই। ঢাকায় আন্দোলনকারীরা ইচ্ছেমতো পরিবহন ভাংচুর ও তাতে আগুন দিচ্ছে। এর প্রতিবাদে ফেডারেশনের নির্দেশে শুক্রবার সকাল থেকে সব ধরনের পরিবহন বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্ষন্ত এই ধর্মঘট চলবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ