Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নেত্রকোনা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ২:৪৫ পিএম

নেত্রকোনায় স্ত্রী রুমা আক্তারকে (৩৫) নৃসংশ ভাবে হত্যার দায়ে স্বামী জামাল উদ্দিন সরকারকে (৪৫) মৃত্যুদন্ড, সেই সাথে ২০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে আদালত।

নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

আদালত সূত্রে মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, জেলার আটপাড়া উপজেলার সুখারী ইউনিয়নের সুখারী দক্ষিণপাড়া গ্রামের ইছার উদ্দিনের পুত্র জামাল উদ্দিন সরকার পারিবারিক কলহের জেরে ২০১৭ সালের ২৮ নভেম্বর রাতে স্ত্রী রুমা আক্তারকে গলায় তার পেছিয়ে শ^াসরুদ্ধ করে পরে স্ক্রু দিয়ে বুক ছিদ্র করে নৃসংশভাবে হত্যা করে। পরদিন জামাল উদ্দিন সরকার নিজেই থানায় আত্মসমর্পণ করে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করে। এ ঘটনায় নিহতের বড় ভাই সুখারী দক্ষিণ পাড়া গ্রামের আব্দুল আজিজের পুত্র সুলতান উদ্দিন (৩৭) বাদী হয়ে ঐদিনই জামাল উদ্দিন সরকারকে একমাত্র আসামী করে আটপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারী জামাল উদ্দিনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। বিজ্ঞ বিচারক ৯ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহনান্তে আদালতে উপস্থাপিত নথিপত্র বিশ্লেষন শেষে আসামী জামাল উদ্দিন সরকারের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণীত হওয়ায় উপরোক্ত রায় প্রদান করেন। আসামী জামাল উদ্দিন সরকারের বিরুদ্ধে ২০০৭ সালে তারই বড় ভাই বউ জহুরা আক্তারকে (৫০) কুপিয়ে ও গলা কেটে হত্যার আরেকটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পিপি (চলতি দায়িত্বে) সাইফুল আলম প্রদীপ আর আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এড্ভোকেট নজরুল ইসলাম খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড

১৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ