Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের অবরোধে বন্ধ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ২:০৯ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতকাল বুধবার দেখা দেওয়া যানজট আজ বৃহস্পতিবারও রয়েছে। এই যানজট কুমিল্লার দাউদকান্দি উপজেলার মেঘনা-গোমতী সেতু থেকে হাসানপুর পর্যন্ত রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে যানজটের মাত্রাও দীর্ঘ হচ্ছে। রাজধানীর কুর্মিটোলায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর বিচারসহ নয় দফা দাবিতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জে আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে একেবারেই যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে নারায়াণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল ডাচ বাংলা পয়েন্টে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। কয়েকদিনের টানা অবরোধে কার্যত অচল হয়ে পড়েছে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক।
কাঁচপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম জানান, আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের বুঝিয়ে সরিয়ে দিতে।
এদিক গতকাল বুধবার যাত্রাবাড়ী শনিরআখড়া এলাকায় উল্টোপথে আসা দ্রুতগতির একটি পিকআপ (মাঝারি ট্রাক) ফয়সাল নামে আন্দোলনরত এক শিক্ষার্থীকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। আহতাবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় শিক্ষার্থীরা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে। তাই আজ বৃহস্প্রতিবার শিক্ষার্থীদের আন্দোলন দেশের বিভিন্ন শহরে ছড়িয়ে পড়ে। এদিকে যানজটের কারনে সাধারন যাত্রীদের দুভোর্গ পোহাতে হচ্ছে। লাকসাম থেকে ঢাকাগামী তিশা পরিবহনের বাসের চালক রফিকুল ইসলাম ও হিমাচল বাসের চালক আক্তার হোসেন বলেন, তীব্র যানজটে আটকা পড়ে তিন কিলোমিটার পথ পেরোতে তিন ঘণ্টা লাগছে। দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, গতকাল ঢাকায় ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্টি হওয়া যানজট এখনো চলছে। তবে রাতের চেয়ে যানজট কমে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাসচাপায় শিক্ষার্থী খুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ