Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, ইউনিফর্ম পরে রাজপথে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১১:৫২ এএম

সরকারি সিদ্ধান্তে দেশের সব শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বৃহস্পতিবার (২ আগস্ট) বিভিন্ন পয়েন্টে জড়ো হতে শুরু করেছে শিক্ষার্থীরা। বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে পঞ্চমদিনের মতো মাঠে নেমেছেন তারা।

স্কুল বন্ধ থাকলেও বিক্ষুব্ধ শিক্ষার্থীরা স্ব স্ব স্কুলের পোশাক পরে উত্তরা জসিম উদ্দীন রোড, সায়েন্স ল্যাবরেটরি, রামপুরা, বাড্ডা, ধানমন্ডি, মিরপুর-১০ গোলচত্বর, ফার্মগেট এলাকায় জড়ো হতে শুরু করেছে। এতে রাজধানীর বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। দিনের শুরু থেকেই কোথাও কোথাও সৃষ্টি হয়েছে যানজট।

সকাল ১০টার পর থেকেই রাজধানীর উত্তরার আশপাশের এলাকার স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করেন। তারা রাজপথে অবস্থান নেওয়ায় উত্তরার জসীমউদ্দিন মোড় থেকে হাউজ বিল্ডিং পর্যন্ত সড়কের দুই পাশেই যান চলাচল বন্ধ হয়ে যায়।

এখানে মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ, রাজউক উত্তরা মডেল কলেজ, উত্তরা কলেজ, উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থীদের এই সড়কে জড়ো হতে শুরু করে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত তারা কোনো স্লোগান না দিলেও ধীরে ধীরে জমায়েত হতে শুরু করেছে।

বাড্ডায় জড়ো হয়েছেন বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। থানার ভারপ্রাপ্ত রফিকুল ইসলাম জানান, সরকারিভাবে স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে, এ কারণে শিক্ষার্থীদের বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা প্রতিষ্ঠান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ