Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৌমন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা মেনে নিন বি চৌধুরী-রব-মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী, আ.স.ম আবদুর রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বে গড়া যুক্তফ্রন্ট অবিলম্বে নৌ পরিবহণ মন্ত্রীর পদত্যাগসহ শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল এক বিবৃতিতে নেতারা বলেন, নৌ পরিবহণ মন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা দাবিতে ছাত্র বিক্ষোভে রাজধানী ঢাকা যখন উত্তাল এবং শিক্ষার্থীদের এই দাবির কোনো সমাধান না করার আগেই শনির আখড়ায় আবারো একটি ট্রাকের চাকায় পিষে আরো একজন ছাত্রকে গুরুতর জখম করা হয়েছে। ওই ছাত্র এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এটা এক মুত্যুর মিছিল। যুক্তফ্রন্ট নেতৃবৃন্দ বিবৃতিতে আরো বলেন, ছাত্রসহ অন্যদের বাস-ট্রাকের চাকায় পিষে মারার ঘটনা ঠেকানোর কোনো চেষ্টাই এই সরকার করছে না। এই সংকটের মূলে আছে নৌ পরিবহণ মন্ত্রী ও তথাকথিত শ্রমিক নেতার সড়ক পরিবহণ সেক্টরে চাঁদাবাজি ও নৈরাজ্য। প্রসঙ্গত তাঁরা বলেন, অদক্ষ ও হৃদয়হীন ব্যক্তিদের ড্রাইভিং লাইসেন্স দেওয়া হয়েছে, এমন কি ১২ বছরের বাচ্চাকেও ড্রাইভিং সিটে দেখা গেছে।
যুক্তফ্রন্ট নেতারা বলেন, আমরা অবিলম্বে শিক্ষার্থীদের ন্যায় সংগত ৯ দফা দাবি-দাওয়া মেনে নেওয়ার জন্য সরকারের প্রি আহ্বান জানাচ্ছি। অন্যথায় উদ্ভূত পরিস্থিতির জন্য সরকারই দায়ী থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ