Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় ময়মনসিংহে শিক্ষার্থীদের বিক্ষোভ, ভাংচুর

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ৫:৩৮ পিএম

রাজধানীতে বেপরোয়া বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় ময়মনসিংহ নগরীর ৫/৬টি পয়েন্টে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বুধবার বেলা পৌনে ১২ টার দিকে নগরীর টাউন হল মোড় এলাকা থেকে এ বিক্ষোভ-মিছিল শুরু করে শিক্ষার্থীরা।

জানাযায়, স্থানীয় রয়েল মিডিয়া কলেজ’সহ বেশ কয়েকটি কলেজের শিক্ষার্থীদের নেতৃত্বে তিন থেকে চার শতাধিক শিক্ষার্থী নগরীর নতুন বাজার, গাঙ্গিনারপাড়, বাইপাস মোড়, পাটগুদাম ব্রিজ মোড় ও টাউন হল মোড়ে অবস্থান নেয়। প্রথম দিকে শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করলেও হঠাৎ করেই সহিংস হয়ে পড়ে। এ সময় তারা এসব পয়েন্টে একাধিক ট্রাক, ব্যাটারিচালিত অটোরিকশা, প্রাইভেটকার ভাংচুর করে। এতে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

গাঙ্গিনারপাড় এলাকার প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষার্থীরা মিছিল থেকে হঠাৎ কয়েকটি অটোরিকশা ভাংচুর শেষে বেশ কয়েকটি দোকানও ভাংচুর করে। এই সময় ভয়ে অনেকেই দোকান বন্ধ করে দেন।

নগরীর ২নম্বর টাউন ফাঁড়ি পুলিশের উপ-পরিদর্শক (টিএসআই) ফারুক আহমেদ জানান, নগরীর টাউন হল এলাকায় একটি ট্রাক, ৫ থেকে ৭ টি অটোরিকশা ও দু’টি প্রাইভেটকার ভাঙচুর করেছে শিক্ষার্থীরা।

কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, শিক্ষার্থীরা প্রথমে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করলেও পরবর্তীতে তারা কয়েকটি যানবাহনে ভাঙচুর করে। তিনি দাবি করেন, শিক্ষার্থীরা কোনো সড়ক অবরোধ করেনি। শান্তিপূর্ণভাবেই তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ