Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা-আরিচা মহাসড়কে গাড়ি ভাংচুর আহত ৫

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ৩:৫২ পিএম

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের প্রতিবাদে সাভারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। তখন বিক্ষোদ্ধরা বেশ কয়েকটি যানবাহনের কাচ ভাংচুর করেছে। আহত হয়েছে অন্তত ৫জন। এঘটনার পর মহাড়কে মাঝে মধ্যে যানবাহন চলাচল করতে দেখা যাচ্ছে।
দুপুর পৌনে ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ডের নিউ মার্কেটের সামনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীরা মহাড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। তখন ঢাকামুখী কয়েকটি যানবাহনে ইটপাটকেল ছুড়ে ও লাঠি দিয়ে আঘাত করে কাচ ভাংচুর করে। তখন ধামরাই-গুলিস্থানে চলাচলরত একটি বাসের চালকসহ অন্তত ৫জন আহত হয়েছে।
পরে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিলে তারা মিছিল নিয়ে সিএন্ডবি’র দিকে চলে যায়।
ঘটনাস্থলে উপস্থিত ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান, ভাংচুরের চেষ্টা করেছিল কিন্তু পুলিশের উপস্থিতির কারনে পারেনি। তরে পরিস্থিতি এখন স্বাভাবিক।
এরআগে রাজধানীর প্রবেশদ্বার সাভারের আমিনবাজারে মীরপুর মফিদ-ই-আম স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীরা ঢাকা-আারিচা মহা সড়ক অবরোধ করে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে।
এসময় ‘আমার ভাই কবরে কেন, উই ওয়ান্ট জাস্টিস, আমার বোন কবরে কেন, উই ওয়ান্ট জাস্টিস’ এই শ্লোগানে চারদিক উত্তপ্ত করে তুলে।
এদিকে এ বিক্ষোভ, প্রতিবাদ ও অবরোধের কারনে ঢাকা আরিচা মহাসড়কে তীব্র যানজটে সাময়িক বিপাকে পড়ে রোগীসহ সাধারন যাত্রীরা।
এরিপোর্ট লখার সময় বিকাল সাড়ে ৩টার দিকেও মহাসড়কে মাঝে মধ্যে যানবাহন চলাচল করতে দেখা গেলেও কোন গণপরিবহন নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাসচাপায় শিক্ষার্থী খুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ