Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসলামী শিক্ষা নৈতিক গুণাবলি সৃষ্টি করে

-মতবিনিময় সভায় মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ইসলামী শিক্ষা ও অনুসরণ কোমলমতি শিশুমনে নৈতিক গুণাবলী ও পরহেযগারি সৃষ্টি করে। তাই ইহকালীন জীবন গঠন ও পরকালীন নাজাতের জন্য ইসলামী শিক্ষার গুরুত্ব অপরিসীম। সিটি মেয়র বলেন, আমাদের মাতৃভাষা বাংলা হলেও আমরা অনেকেই আরবি পড়তে জানি। কিন্তু এর মমার্থ বুঝিনা। আরবি বুঝে বুঝে পড়া সওয়াব। এই পুণ্য অর্জনে বাংলার পাশাপাশি কোরআন-হাদিসের ভাষা শিখা ও জানা দরকার।
তিনি গতকাল (মঙ্গলবার) জমিয়তুল ফালাহ কমপ্লেক্স মিলনায়তনে দিনব্যাপী এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। এতে পটিয়া আল জামেয়াতুল ইসলামিয়ার মুহতামিম মাওলানা আবদুল হালিম বুখারী, ছোবহানিয়া কামিল মাদরাসার শায়খুল হাদিস মাওলানা কাজী মুহাম্মদ মঈনুদ্দীন আশরাফী, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ কে এম ছায়েফ উল্লাহ, ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ড. সেলিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান ড. কাজী শহীদুল আলম, পরিচালক জিল্লুর রহমান ও জয়নাল আবেদীন প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ