Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সিটি নির্বাচনে ইসি সম্পূর্ণ ব্যর্থ : বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে উদ্ভুত পরিস্থিতিতে স্থায়ী কমিটির বৈঠক ডেকেছিল বিএনপি। গতকাল (সোমবার) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, লে. জে. (অব:) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী।
বৈঠকে তিন সিটি করপোরেশন নির্বাচনের সার্বিক বিষয়ে আলোচনা হয়। খুলনা-গাজীপুর সিটির পর রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনে সরকারী দল, নির্বাচন কমিশন, প্রশাসনের বেপরোয়া অবস্থানের নিন্দা জানানো হয়। বৈঠক সূত্রে জানা যায়, জাতীয় নির্বাচনের আগে নির্বাচন কমিশনের টেস্ট কেস ছিল সিটি করপোরেশন নির্বাচনগুলো। কিন্তু সেগুলোর কোন একটিও সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে পারেনি কমিশন। বরং কারচুপি, জালভোট, ব্যালট ছিনতাই, প্রকাশ্যে সিল মারা, বিরোধী দলের এজেন্টদের বের করে দেয়াসহ গোলাগুলির ঘটনার পরও নির্বাচন কমিশন এর পক্ষে অবস্থান নেয়ায় কমিশনের পদত্যাগ দাবি করেন সবাই। প্রশাসনের নির্লজ্জ অবস্থানের কারণেই সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হয়নি বলেও মন্তব্য করেন একাধিক স্থায়ী কমিটির সদস্য। সিটি করপোরেশন নির্বাচনে নির্লজ্জ ভোট ডাকাতি, প্রহসনের প্রতিবাদ, খালেদা জিয়ার মুক্তিসহ বেশ কিছু দাবিতে আজ আনুষ্ঠানিকভাবে কর্মসূচি ঘোষণা করবে বিএনপি। সকাল ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা এবং দলের পক্ষ থেকে সিটি করপোরেশনের বিষয়ে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ######



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ