Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ১০:৩২ এএম

শান্তিপূর্ণভাবে শুরু হলো প্রত্যাশিত সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনের ভোট গ্রহণ। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ উপলক্ষে নির্বাচনী এলাকায় ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি। সিলেটের আবহাওয়া মোটামোটি অনুকূল। রোদ-বৃষ্টি কোনটিই নেই মেঘাচ্ছন্ন আকাশে। এদিকে, গোটা নগরী নিরাপত্তা বলয়ে আবৃত রাখা হয়েছে। সর্তক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপিধানের শীষ প্রতীকের প্রার্থী আরিফুল হক চৌধুরী, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা প্রতীকের প্রার্থী ডা. মোয়াজ্জেম হোসেন খান, সিপিবি-বাসদের মই প্রতীকের প্রার্থী আবু জাফর, স্বতন্ত্র থেকে জামায়াতের দেয়াল ঘড়ি প্রতীকের প্রার্থী এহসানুল মাহবুব জুবায়ের ও স্বতন্ত্র প্রার্থী হরিণ প্রতীকের প্রার্থী এহসানুল হক তাহের।

এছাড়া নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিমের বাস গাড়ি প্রতীক থাকলেও তিনি আরিফুল হককে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত এ সিটির ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন পুরুষ ভোটার ও ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন নারী ভোটার রয়েছেন। নগরীর ২৭টি সাধারণ ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটকেন্দ্র ১৩৪টি। এসব কেন্দ্রে মোট ভোটকক্ষের সংখ্যা ৯২৬টি; তন্মধ্যে অস্থায়ী ভোট কক্ষ ৩৪টি। এবারের নির্বাচনে সিলেটে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ১৯৪ জন প্রার্থী। এসব প্রার্থীদের মধ্যে মেয়র পদে ছয়জন, কাউন্সিলর ১২৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬২ জন প্রার্থী রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি কর্পোরেশন নির্বাচন

২৭ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ