Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নলছিটিতে শিল্পমন্ত্রী শেখ হাসিনার কারণে শিক্ষা ব্যবস্থার উন্নতি হচ্ছে

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে আজকে শিক্ষা ব্যবস্থার উন্নতি হচ্ছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রতিটি বিদ্যালয়ে আধুনিক প্রযুক্তির মাধ্যমে ক্লাস নেওয়া হয়। এখন আমাদের শিক্ষার্থীরা পিছিয়ে নেই, সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ফলে গ্রামের মেধাবী শিক্ষার্থীরাও জাতীয় পর্যায়ে পুরস্কার পাচ্ছে। গতকাল শনিবার বেলা ১২টায় নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে শ্রেষ্ঠ শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।
বর্তমান সরকার একটি যুগপযোগী শিক্ষানীতি প্রনয়ন করেছে দাবি করে শিল্পমন্ত্রী বলেন, বিগত কোন সরকার দেশে একটি শিক্ষানীতি প্রনয়ন করতে পারেনি। তাদের সময় শিক্ষা ব্যবস্থার উন্নয়ন হয়নি। শেখ হাসিনা সরকার গঠন করার পরে শিক্ষাক্ষেত্রে আমুল পরিবর্তন করা হয়েছে। একটি আধুনিক ও যুগপযোগী শিক্ষানীতি প্রনয়ন করা হয়েছে। এখন শিক্ষার্থীরা বিনামূল্যে বছরের প্রথম দিনেই বই পাচ্ছে, উপবৃত্তি পাচ্ছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ার আজিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলাম ও আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানে শিল্পমন্ত্রী মেধাবী শ্রেষ্ঠ শিক্ষার্থী, শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ