Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গাজীপুরে স্বেচ্ছাসেবক দলের সব সদস্যের পদত্যাগ

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

গাজীপুর জেলা ও মহানগর শাখা স্বেচ্ছাসেবকদলের বিতর্কিত কমিটি গঠনের প্রতিবাদে স্থানীয় তিনটি ইউনিটের সকল নেতাকর্মী একযোগে পদত্যাগ করেছেন। গতকাল শুক্রবার গাজীপুর সদর থানা স্বেচ্ছাসেবকদল এবং গত বৃহস্পতিবার টঙ্গী থানা ও পূবাইল সাংগঠনিক থানা স্বেচ্ছাসেবকদলের বর্তমান কমিটির সকল নেতাকর্মী পদত্যাগ করেন।
পদত্যাগকারী নেতাকর্মীদের অভিযোগ, গাজীপুর বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোর সিনিয়র নেতাদের মতামত ও পরামর্শ না নিয়েই ঢাকায় বসে গাজীপুর জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকদলের আংশিক কমিটি ঘোষণা দেওয়া হয়। তাদের মধ্যে নবগঠিত জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাসিবুল হাসানের বাড়ি পাবনা এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আরিফ হোসেন হাওলাদারের বাড়ি নোয়াখালী জেলায়। এছাড়া জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি হাসিবুল হাসান ও জেলা সাধারণ সম্পাদক নূরে আলম গাজীপুর মগানগরীর ২৮ নম্বর ওয়ার্ডে পাশাপাশি বাড়ির বাসিন্দা। এটি জেলা কমিটি না হয়ে বরং ওয়ার্ড কমিটি হলে ভাল হতো বলে স্থানীয় নেতাকর্মীরা মন্তব্য করছেন।
এদিকে পদত্যাগের সত্যতা জানতে যোগাযোগ করা হলে টঙ্গী থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোখলেছুর রহমান ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ভেন্ডার বলেন, ত্যাগী নেতাকর্মীদের স্বেচ্ছাসেবক দলের নবগঠিত কমিটিতে স্থান দেওয়া হয়নি। বরং কমিটিতে আওয়ামী লীগ পরিবারের একজন সদস্যকে গুরুত্বপূর্ণ একটি পদ দেওয়া হয়েছে। টঙ্গী থানা বিএনপিসাধারণ সম্পাদক মাহবুবুল আলম শুক্কুর থানা স্বেচ্ছাসেবকদলের পূর্ণাঙ্গ কমিটির পদত্যাগের সত্যতা স্বীকার করে বলেন, আমি তাদের পদত্যাগপত্র পেয়েছি। পদত্যাগপত্রটি জেলা বিএনপির কমিটিতে পাঠিয়েছি। এদিকে স্বেচ্ছাসেবকদলের গাজীপুর মহানগরীর বিতর্কিত কমিটি গঠনের প্রতিবাদে নগরীর পূবাইল সাংগঠনিক থানা স্বেচ্ছাসেবকদলের বর্তমান কমিটি থেকেও সকলে একযোগে পদত্যাগ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বেচ্ছাসেবক

১২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ