Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরীক্ষায় নম্বর কম পাওয়ায় স্কুল ছাত্রীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:২২ এএম

পরীক্ষা চলাকালীন শিক্ষক খাতা কেড়ে নেওয়ায় এবং রেজাল্টের পর নম্বর কম পাওয়ার রাগে-ক্ষোভে এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে। নিহত ওই ছাত্রীর নাম সুমাইয়া আক্তার মালিহা (১৪)। গত মঙ্গলবার রাতে রাজধানীর শাহজাহানপুর গুলবাগ পারহাউজ এলাকার ২৭৬/বি নম্বর বাসা থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। সুমাইয়া শহীদ ফারুক ইকবাল বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী ছিল। তার বাবার নাম মোহাম্মদ আলী ভূঁইয়া। তাদের বাসা পুরান ঢাকার কয়েৎটুলিতে। তবে এক বছর আগে তার পরিবার বর্তমান বাসাটি ভাড়া নেয়।
এদিকে আত্মহত্যার আগে নিজের ডায়েরিতে বিদ্যালয়টির এক শিক্ষিকাকে অভিযুক্ত করে মৃত্যুর কারণ নিয়ে নোট লিখে গেছে সুমাইয়া। বিষয়টি নিয়ে তার পরিবার আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে এনে থানায় মামলা করে। পরে পুলিশ অভিযুক্ত শিক্ষিকা রিমিকে গ্রেফতার করে।
নিহত সুমাইয়ার চাচাত ভাই আলমগীর মিয়া জানান, ১০/১২ দিন আগে সুমাইয়ার পরীক্ষা শেষ হয়। পরীক্ষার সময় তার ব্যবসা শিক্ষার শিক্ষিকা রিমি সুমাইয়ার পরীক্ষার খাতা কেড়ে নেয়। পরীক্ষার রেজাল্টে ওই বিষয়ে কম নম্বর পায়। ফলাফল খারাপ হওয়া নিয়ে সুমাইয়া মানসিক সমস্যায় ছিল। তিনি আরও বলেন, গত মঙ্গলবার রাতে সুমাইয়ার মা মুনমুন বেগম ছোট মেয়ে সামিহাকে নিয়ে পাশের কক্ষে ছিলেন। এ সময় সুমাইয়া তার কক্ষে ঢুকে ভেতর থেকে দরজা বন্ধ করে। পরে দরজা ভেঙে সুমাইয়াকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় ঝুলতে দেখা যায়। বিষয়টি থানায় জানালে পুলিশ এসে সুমাইয়ার মৃতদেহ উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ