Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কসবায় মহানগর ট্রেনের সাথে ট্রাকের সংঘর্ষ

অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন, এক যাত্রী আহত

ব্রা‏হ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ৪:২৪ পিএম | আপডেট : ৪:৩০ পিএম, ২৫ জুলাই, ২০১৮

ঢাকা-চট্টগ্রাম রেলপথের ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা রেলওয়ে স্টেশন সংলগ্ন তারাপুর এলাকায় গত মঙ্গলবার সন্ধায় বালু ভর্তি ট্রাকের সাথে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী মহানগর গোধুলী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। ট্রেনটি অল্পের জন্য বড় ধরনের দুঘর্টনা থেকে রক্ষা পেলেও এক যাত্রী গুরুতর আহত হয়েছে। এ কারনে চারটি রেলপথের সাথে এক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। কসবা রেলওয়ে স্টেশন ও স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধায় প্রায় ৭টার দিকে কসবা পৌর শহরের তারাপুর এলাকায় একটি বালু ভর্তি ট্রাক রেল লাইন অতিক্রম করছিলেন। এ সময় ট্রাকটি অর্ধেক গিয়ে রেললাইনে আটকে যায়। ওই সময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর মহানগর গোধূলী ট্রেনটি কসবা রেলওয়ে স্টেশন অতিক্রম করে তারাপুর এলাকায় পৌছলে ট্রেনের ইঞ্জিনের সাথে ট্রাকটির সংঘর্ষ হয়। ট্রাকের চালক লাফ দিয়ে প্রানে বেঁচে যায়। ট্রাকটি ছিটকে গিয়ে অনেক দুরে পতিত হয়। ট্রাকের ভাংগা অংশ ছুটে গিয়ে ট্রেনের দরজায় দাড়িয়ে থাকা অজ্ঞাত (৩০) এক যাত্রী গুরুতর আহত হয়। তাকে সংজ্ঞাহীন অবস্থায় কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের প্রাথমিক চিকিৎসা শেষে ব্রা‏হ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরণ করেন।
এদিকে ট্রাক দুঘর্টনার কারনে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট, নোয়াখালী-ঢাকা, নোয়াখালী-সিলেট রেলপথে এক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে কসবা রেল স্টেশনের লোকজন রেল লাইন সংস্কারে ব্যবহৃত তমা গ্রুপের ক্রেন দিয়ে ট্রাকটি রেল লাইন থেকে সরিয়ে নিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। কসবা রেলওয়ে স্টেশনের মাস্টার মো. লুৎফুর রহমান মোল্লা বলেন, বালু ভর্তি ট্রাকটি রেললাইন পার হওয়ার সময় অর্ধেক গিয়ে আটকে যায়। এ সময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী মহানগর গোধূলী অতিক্রম করার সময় ট্রাক চালক লাফ দিয়ে বেঁচে যায়। ইঞ্জিনের সাথে ট্রাকটি মুখোমুখি সংঘর্ষ হয়। বড় ধরনের দুঘর্টনা থেকে ট্রেনটি রক্ষা পেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ