Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওয়াজের কিডনি পুরোপুরি বিকল হওয়ার পথে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:২৫ পিএম

পুরোপুরি বিকল হওয়ার পথে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী, জেলবন্দি নওয়াজ শরীফের কিডনি। তাই মেডিকেল বোর্ড তাকে অবিলম্বে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেল থেকে একটি হাসপাতালে স্থানান্তরের আহ্বান জানিয়েছে। অনলাইন দ্য এক্সপ্রেস ট্রিবিউনে এ খবর দেয়া হয়েছে। এতে বলা হয়েছে, তার রক্তে ভয়াবহ আকারে বৃদ্ধি পেয়েছে ইউরিয়া নাইট্রোজেন। ফলে তার হৃদস্পন্দন অনিয়মিত হয়ে পড়েছে। তিনি পানিশূণ্যতায় ভুগছেন এবং প্রচন্ড ঘাম হচ্ছে তার।
রিপোর্ট অনুযায়ী, আদিয়ালা জেলের ভিতরে এমন কোনো চিকিৎসা সুবিধা নেই যেখানে তার শরীরে স্যালাইনের মাধ্যমে তরল প্রবেশ করানো যায়। তাই তাকে হাসপাতালে নেয়া জরুরি হয়ে পড়েছে। যদি কর্তৃপক্ষ তা করতে ব্যর্থ হয় তাহলে রাতের বেলা যেকোনো জরুরি ও করুণ পরিণতির সৃষ্টি হতে পারে। এ বিষয়ে পাকিস্তানে নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা তত্ত্বাবধায়ক সরকার শিগগিরই সিদ্ধান্ত নেবে বলে মনে করা হচ্ছে। সোমবার সকালেই একটি মেডিকেল বোর্ড জেলখানার ভিতরে নওয়াজ শরীফের শরীর পরীক্ষা করেন। এরপর তারা ওই মতামত প্রকাশ করেন। তত্ত্বাবধায়ক সরকারের একটি সূত্র বলেছেন, পাকিস্তানে তিনবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনকারী নওয়াজ শরীফের শরীর আদিয়ালা জেলখানায় নিয়মিত ভিত্তিতে চেক করা হয়েছে। তার মেডিকেল টেস্টে রিপোর্ট দৃশ্যত নরমাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ