Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই জেলায় বন্দুকযুদ্ধে নিহত ৩

মাদকবিরোধী অভিযান

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

সারা দেশে চলমান মাদকবিরোধী অভিযানে গত বৃহস্পতিবার রাতে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চট্টগ্রামে অজ্ঞাত পরিচয় দুজন ও কুমিল্লায় একজন। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, নিহতরা মাদক ব্যবসায়ী এবং কুমিল্লায় নিহত ব্যক্তির বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে ১৬৫ কেজি গাঁজা, পিস্তল, গুলি দুই রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান উদ্ধারকরা হয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছে। র‌্যাব জানিয়েছে, নিহতরা মাদক ব্যবসায়ী। তাদের কাছ থেকে গাঁজা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাত দেড়টায় নগরীর খুলশী থানার মতিঝর্ণা এলাকায় এই ঘটনা ঘটেছে। র‌্যাব নিহতদের মাদক ব্যবসায়ী দাবি করলেও গতকাল (শুক্রবার) রাতে এ রির্পোট লেখার সময় পর্যন্ত তাদের নাম-পরিচয় জানাতে পারেনি। তবে নিহতদের একজনের বয়স ৩৫ এবং অপরজনের বয়স ২৫ বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি মিমতানুুর রহমান।
তিনি বলেন, র‌্যাবের একটি টহল দল মতিঝর্ণা এলাকায় একটি মাইক্রোবাসকে থামার সংকেত দেয়। কিন্তু তারা গাড়ি না থামিয়ে র‌্যাব সদস্যদের দিকে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও তখন পাল্টা গুলি চালায়। দুপক্ষের গোলাগুলির একপর্যায়ে মাইক্রোবাস থেকে বেশ কয়েকজন পালিয়ে যায়। পরে ওই গাড়িতে দুজনের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখা যায়। র‌্যাব সদস্যরা এসময় ওই মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে ৮৫ কেজি গাঁজা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে বলে জানান তিনি।
চান্দিনা উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লায় মাদকবিরোধী অভিযানে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ খোরশেদ আলম (৪৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসংলগ্ন দাউদকান্দির হাসানপুর সরকারি কলেজের বিপরীতে এ ঘটনা ঘটে। নিহত খোরশেদ জেলার দেবীদ্বার উপজেলার গংগানগর গ্রামের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে। তিনি তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ও কুমিল্লা, ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে বলে দাবি পুলিশের।
দাউদকান্দি মডেল থানার ওসি আলমগীর হোসেন বলেন, কুমিল্লা থেকে প্রাইভেটকারযোগে ঢাকায় মাদকের চালান যাচ্ছে, এমন খবর পেয়ে পুলিশের একটি দল হাসানপুর কলেজের বিপরীতে রাস্তায় অবস্থান নিয়ে যানবাহনে তল্লাশি শুরু করে। এসময় তালিকাভুক্ত মাদক বিক্রেতা খোরশেদ আলমকে বহনকারী প্রাইভেটকার আটকের সময় তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। দুপক্ষের গোলাগুলিতে খোরশেদ গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে কুমেক হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয় বলে জানান ওসি আলমগীর। ঘটনাস্থল থেকে একটি প্রাইভেটকার ও ৮০ কেজি গাঁজা এবং দুই রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ