Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগের শরিক হতে চায় নাজমুল হুদার তৃণমূল বিএনপিসহ ৯ দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক হতে চায় সাবেক যোগাযোগমন্ত্রী ও বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদার নেতৃত্বাধীন ৯ দল। গতকাল বুধবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের সঙ্গে মতবিনিময়কালে তারা ক্ষমতাসীন জোটের সঙ্গে জোটবদ্ধ হওয়ার আগ্রহ প্রকাশ করে। নাজমুল হুদার নেতৃত্বাধীন জাতীয় জোটের সদস্য দলগুলো হলো তৃণমূল বিএনপি, গণতান্ত্রিক আন্দোলন, ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স, সম্মিলিত ইসলামিক জোট, কৃষক শ্রমিক পার্টি, একামত আন্দোলন, জাগো দল, ইসলামিক ফ্রন্ট ও গণতান্ত্রিক জোট।
এ বিষয়ে বৈঠক শেষে ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বিএনপি-জামায়াতের অশুভ শক্তিকে জাতীয় নির্বাচনে চূড়ান্ত পরাজিত করার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে তৃণমূল বিএনপিসহ ৯টি দল আমাদের সাথে কাজ করতেত চায়। আমরা বৈঠক করেছি, ওনারা আমাদের সঙ্গে থাকার কথা বলেছেন। এ বিষয়ে বাকি স্বিদ্ধান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিবেন। আমরা তাদের আগ্রহের কথা শুনেছি। আমাদের জোটনেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে বিষয়টি জানাবো। তিনি তাদের গ্রহণ করবেন কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন। নাসিম আরও বলেন, প্রধানমন্ত্রীর এ ব্যাপারে নির্দেশনা আছে । এই লক্ষ্যে আমরা তাদের আমন্ত্রণ জানিয়েছিলাম। একাত্তরের ঘাতকদের লালনকারী বেগম খালেদা জিয়ার অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করছে প্রধানমন্ত্রী। সেখানে ছোট বড় সবাইকে নিয়ে আন্দোলন করতে চাই। তারই ধারাবাহিকতায় এ লড়াইয়ের সাথে শরিক হতে চায় এই ৯টি দল ।
সংবাদ সম্মেলনে বিএনপির সাবেক নেতা তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা নাজমূল হুদা বলেন, জাতীয়তাবাদী শক্তি বলতে তাদেরই বোঝায় যারা অসাম্প্রদায়িক শক্তিকে বিশ্বাস করে এবং সেই জাতীয়তাবাদী শক্তি আজ সাম্প্রদায়িকতার কলসে কলুষিত। সেই জাতীয়তাবাদের বিরুদ্ধে আমাদের আন্দোলন সুদৃঢ় করার জন্য জাতীয়বাদী জোট হিসেবে প্রধানমন্ত্রীর অনুরাগী হয়ে কাজ করতে চাই।



 

Show all comments
  • প্রিতম ১৯ জুলাই, ২০১৮, ৩:১২ এএম says : 0
    এরা শরিক হলেও কি আর না হলেও কি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১২ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ