Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে রোববার থেকে পরিবহন ধর্মঘট

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম


বৃহত্তর চট্টগ্রামে ১১ দফা দাবিতে আগামী রোববার সকাল ৬টা থেকে টানা ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির নেতারা জানান, মহানগরসহ চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলায় সোমবার সকাল ৬টা পর্যন্ত যাত্রীবাহী ও পণ্যবাহী সকল পরিবহন চলাচল বন্ধ থাকবে। গতকাল বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ধর্মঘট সফল করার আহŸান জানান সংগঠনের নেতারা। লিখিত বক্তব্য পেশ করেন ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা।
তিনি বলেন, সড়ক পরিবহন শ্রমিকেরা নানামুখী চরম হয়রানি ও নির্যাতনের শিকার হচ্ছে। রেজিষ্ট্রেশনবিহীন, শ্রমিকবিহীন, প্যাড সর্বস্থ সংগঠনের ব্যানারে সন্ত্রাসী, চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ শ্রমিকেরা। তিনি পরিবহন শ্রমিকদের ১১ দফা দাবী অবিলম্বে মেনে নেওয়ার জোরদাবী জানিয়ে বলেন, অন্যথায় আগামী ২২ জুলাই রোববার সকাল ৬টা থেকে ২৩ জুলাই সোমবার সকাল ৬টা পর্যন্ত মহানগরসহ বৃহত্তর চট্টগ্রামের সর্বাত্মক সড়ক পরিবহন শ্রমিক ধর্মঘট পালন করা হবে। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম পূর্বাঞ্চল কমিটির সভাপতি মৃনাল চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় সভাপতি হাজী রুহুল আমিন, কার্যকরি সভাপতি রবিউল মাওলা, সাধারণ সম্পাদক অলি আহাম্মদ, ফেডারেশন নেতা ইমাম শরিফ চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ