Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন যমজ সন্তান পালনের চিন্তায় দম্পতি

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

একটি নয় দুটি নয় তিন তিনটি ছেলে সন্তান নিয়ে হুলস্থুল কান্ড ঝিনাইদহের শৈলকুপার রামচন্দ্রপুর গ্রামের দারিদ্র কৃষক দম্পতি মনিরুল ও লিমার বাড়িতে। তিন তিনটি নবজাতককে ঘিরে তাদের পরিবার ও প্রতিবেশীদের মধ্যে বইছে আনন্দের বন্যা। দলে দলে হাসিমুখে দেখতে আসছে প্রতিবেশীরা, খুশী স্বজনেরাও। তাদের নাম রাখা হয়েছে হাসান, হুসাইন ও ইউসুফ। এই নিয়ে ওই দম্পতিার ছেলে সংখ্যা দাঁড়ালো চার। তবে এসব আনন্দ যেন ¤øান করে দিচ্ছে মনিরুলের অতি দরিদ্রতা। কি ভাবে তাদের পালন করবেন এই চিন্তায় মাথা ঘুরছে এই দম্পত্তির। গ্রামবাসি জানায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নরমাল ডেলিভারীতে ভুমিষ্ট হয় লিমার তিন ছেলে সন্তান। সেখানেই গরু-ছাগল বিক্রি আর কিছু নগদ টাকা দিয়ে মেটানো হয় হাসপাতালের খরচ। জন্মের পর থেকে মা লিমা ও নবজাতকগুলো পরিচর্চার অভাবে ক্রমেই দুর্বল হয়ে যাচ্ছে। চিকিৎসকের পরামর্শে খাওয়াতে হচ্ছে কৌটার দুধ, অর্থাভাবে জুটছে না পর্যাপ্ত স্বাস্থ্যসেবা। নবজাতক ৩ টির বাবা মনিরুল কাজী ও মা লিমা খাতুন জানায়, ৬ বছর আগে তাদের বিয়ে হয়। তাদের প্রথম ছেলের বয়স ৪ বছর। পরিবারটি এতটাই দরিদ্র যে, বড় ছেলের লালন পালন না করতে পেরে তাকে পাঠিয়ে দেয়া হয়েছে নানা বাড়ি। স্বজন আর প্রতিবেশীরা বলছে সামান্য আয়ের এই কৃষক পরিবারের জন্য ৩টি সন্তান পালন অনেকটাই কষ্টসাধ্য হয়ে পড়েছে।



 

Show all comments
  • Nur Muhammad ১৯ জুলাই, ২০১৮, ১১:১৬ এএম says : 0
    সন্তান দেওয়ার মালিক আল্লাহ। তোমরা শুধু উচিলা! সুতরাং আললাহ তাদের দুনিয়াতে পাঠাইছে এবং এর সাথে তাদের রিজিকও পাঠাইছে। তোমরা হতাশ হওয়ার কারন নাই। আল্লাহ তোমাদের শেষ ভরসা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দম্পতি

১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ