Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শিশুর জন্য আলাদা অধিদপ্তর হচ্ছে : প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 নারী ও শিশু বিষয়ে আমাদের অর্জন অনেক হলেও এখনো চ্যালেঞ্জ আছে। কারণ আমরা শিশু নির্যাতনকে শুণ্যের কোঠায় নিয়ে যেতে চাই। এজন্য শিগগিরই শিশুর অধিকার প্রতিষ্ঠার জন্য আলাদা অধিদপ্তর হচ্ছে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।
গতকাল বুধবার রাজধানীর কাওরানবাজারস্থ ইত্তেফাকের মজিদা বেগম মিলনায়তনে আয়োজিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন: শিশু অধিকার প্রতিষ্ঠায় চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয়’ শীর্ষক গোলটেবিল আলোচনায় এসব কথা বলেন তিনি। বেসরকারি সংস্থা অ্যাকশন ফর সোস্যাল ডেভেলপমেন্ট (এএসডি) ও দৈনিক ইত্তেফাক যৌথভাবে গোলটেবিল আলোচনার আয়োজন করে।
দৈনিক ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল-৫ আসনের সংসদ সদস্য বেগম জেবুন্নেছা আফরোজ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য বেগম ফজিলাতুন নেসা বাপ্পি এবং কামরুন নাহার চৌধুরী, সিনিয়র সচিব ও পরিকল্পনা কমিশনের সদস্য (জিইডি) ড. শামসুল আলম ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খোন্দকার মোস্তান হোসেন।
গোলটেবিল বৈঠকে স্বাগত বক্তব্য রাখেন, এএসডির নির্বাহী পরিচালক জামিল এইচ চৌধুরী, এএসডির উপ-নির্বাহী পরিচালক মো. মোজাম্মেল হক, বাংলাদেশ শিশু অধিকার ফোরামের পরিচালক আবদুস সহিদ মাহমুদ, ইউনিসেফের সামাজিক নীতি বিশেষজ্ঞ হাসিনা বেগম, উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন ডিভিশনের ডেপুটি পুলিশ কমিশনার ফরিদা ইয়াসমিন, আইএলওর প্রোগ্রাম অফিসার সৈয়দা মুনিরা সুলতানা, এসওএস শিশু পল্লীর জাতীয় উপপরিচালক ডা. মোঃ এনামুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রাশেদা রওনক খান, ইডিকো-এর কান্ট্রিডিরেক্টর জনি এম সরকার, আইনজীবি মেজাবিন মোশাররফ মৌ প্রমুখ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন এএসডির ডিসিএইচআর প্রকল্পের প্রকল্প ব্যাবস্থাপক ইউকেএম ফারহানা সুলতানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধিদপ্তর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ