Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তপ্ত হাজী দানেশ বিশ্ববিদ্যালয়

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ছাত্র-শিক্ষকদের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) উত্তপ্ত হয়ে উঠেছে।
গতকাল মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের বিভক্ত গ্রæপ বর্তমান ভিসি’র সমর্থনপুষ্ট বিশ্ববিদ্যালয় পরিবারের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। প্রশাসনের মানববন্ধনে শিক্ষক ও কর্মকর্তাদের উপস্থিতি ছিল অত্যন্ত কম। এর প্রতিবাদে একই সময়ে ছাত্রলীগের একটি পক্ষ বিক্ষোভ মিছিল বের করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। ছাত্রলীগ নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের বিরুদ্ধে একতরফা নীতি অনুসরণ করার মাধ্যমে অনিয়ম করছে বলে অভিযোগ করে। একই সাথে সরকার বিরোধী মানববন্ধন ও বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের নিয়ে মানববন্ধন করার প্রতিবাদে সমাবেশ করে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক-কর্মচারী ফোরাম।
উল্লেখ্য গত ১২ জুলাই বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল কর্মচারী পরিষদের সভায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজ্জবের দেয়া বক্তব্যের প্রতিবাদে মঙ্গলবার মানববন্ধন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। হাবিপ্রবি পরিবারের ব্যানারে এই সভায় প্রশাসনের বেশিরভাগ কর্মকর্তা-কর্মচারীই উপস্থিত ছিলেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মসূচি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ