Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে নিভল ১৩ প্রাণ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৩৩ জন। গত ২৪ ঘন্টায় নিহতদের মধ্যে ময়মনসিংহে ৪, সিলেটে ৩ দিনাজপুর, ঝিনাইদহ, বরিশাল, গাজীপুর, বাগেরহাট এবং মাদারীপুরের শিবচরে একজন করে নিহত হয়েছেন। কয়েকটি স্থানে বিক্ষুব্দ জনতা বাসে আগুন দিয়ে সড়ক অবরোধ করে রাখে। আইনশৃঙ্খলা বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহতদের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশু’সহ ৪ জন নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত থেকে গতকাল পর্যন্ত পৃথক পৃথক স্থানে এসব দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা ও থানা পুলিশ সূত্র জানায়, শনিবার দিবাগত রাতে ত্রিশাল উপজেলার সাইনবোর্ড নামকস্থানে একজন অজ্ঞাত পথচারী অজ্ঞাত(৩০) মহিলাকে একটি অজ্ঞাত গাড়ী ধাক্কা দিলে ঘটনাস্থলেই সে নিহত হয়।
ত্রিশাল থানার ওসি জাকিউর রহমান আরো জানান, গতকাল সকালে ত্রিশাল আদালত ভবন এলাকায় ঢাকা থেকে আসা ময়মনিসংহগামী একটি ট্রাক অপর একটি ট্রাককে পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই নিহত হয় সারা মণি(১০) নামে এক শিশু। তার বাড়ি জেলার তারাকান্দা উপজেলায়। এ সময় আহত হয় তারাকান্দা উপজেলার রোমেলা বেগম (২৫), ফরিদগঞ্জের চাঁদপুরের আব্দুল কাদির (৩০), নোয়াখালীর চরবাজারের শুক্কুর আলী (৩৫)।
এছাড়াও একই দিন সকালে উপজেলার কাজির শিমলা এলাকায় দ্রুত গতির একটি কাভার্ড ভ্যান একটি ট্রাককে পেছন থেকে ধাক্কা দিলে ভ্যান শ্রমিক রাজু( ২৮) মৃত্যু হয়। তার বাড়ি নোয়াখালী জেলায়।
অপরদিকে ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, রোববার দুপুরে উপজেলার মল্লিকবাড়ি এলাকার ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের রাস্তা পারাপারের সময় বেপরোয়া এনা পরিবহনের চাপায় সুনীল চন্দ্র দাস (৪৫) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা এনা পরিবহনের অপর একটি বাস পুড়িয়ে দিয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।
সিলেট ব্যুরো জানায়, সিলেটের দক্ষিণ সুরমা থানাধীন লালাবাজার সাতমাইল এলাকায় গতকাল দুপুরে এক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ জন। নিহত তিনজনের মধ্যে দুইজন ঘটনাস্থলে ও একজন বিকেলে চিকিৎসাধীন অবস্থায় ওসমানী হাসপাতালে মারা যান।
নিহতরা হলেন- লালাবাজার সাতমাইল এলাকার আসক আলীর ছেলে মাহবুবুল আলম (৩০), জৈন্তাপুর উপজেলার ঠাকুরেরমাটি এলাকার অমল পাত্রের ছেলে কাজল পাত্র (৪৫) ও ওসমানীনগর উপজেলার তাজপুরের জ্যোতিন বিশ্বাস চক্রবর্তীর স্ত্রী শিউলি চক্রবর্তী (৫০)।
দিনাজপুর অফিস জানায়, দিনাজপুর বিরামপুর উপজেলার দুর্গাপুর এলাকায় ট্রাকের ধাক্কায় কামরুজ্জান কামু (৪৩) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাতে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের চন্দ্রিপুর হাফিজিয়া মাদরাসা সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটেছে। নিহত কামরুজ্জামান জেলার হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া এলাকার শামসুল আলমের ছেলে।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহের আড়ুয়াকান্দি নামক স্থানে সড়ক দুর্ঘটনায় সিরাজুল ইসলাম (৩০) নামের এক কৃষক নিহত হয়েছে। গতকাল সকাল ৬ টার দিকে এ ঘটনা ঘটে। নিহত সিরাজুল আড়ুয়াকান্দি গ্রামের মৃত কওসের মন্ডলের ছেলে।
বরিশাল ব্যুরো জানায়, বরিশালের গৌরনদী পৌরসভার আশোকাঠী মহল্লার মুক্তিযোদ্ধা আজাহার আলী (৭০) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।
জানা যায়, গত শনিবার নিজ বাসা থেকে আশোকাঠী প্রশিকা অফিসের সম্মুখে জামে মসজিদে আছরের নামাজের জন্য ঢাকা-বরিশাল মহাসড়ক পার হচ্ছিলেন তিনি। এ সময় একটি মাইক্রোবাস তাকে সজোরে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, গাজীপুরে বাসের চাকায় পিষ্ট হয়ে গার্মেন্টসের এক নারী কর্মী নিহত হয়েছে। নিহতের নাম মনোয়ারা খাতুন(২২)। তার বাড়ি শেরপুর জেলায়। এ ঘটনায় ক্ষুব্ধ গার্মেন্টস কর্মী ও পথচারীরা বাসটি আটক করে অগ্নিসংযোগ করেছে। গত শনিবার রাতে এ ঘটনা ঘটে।বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, বাগেরহাটের কচুয়ায় সড়ক দুর্ঘটনায় মুনসুর পাইক (৬০) নামে এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে বাগেরহাট-পিরোজপুর সড়কের যুগি বাড়ির পোল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মুনসুর পাইক উপজেলার আফরা গ্রামের মোহাম্মদ পাইকের ছেলে।
শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, মাদারীপুরের শিবচরে রাস্তার পাশ থেকে বিদ্যুতের খুটি ঠেলাগাড়িতে ওঠানোর সময় যাত্রীবাহী বাস চাপায় এক শ্রমিক নিহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ ময়না তদন্তের জন্য মাদারীপুর মর্গে প্রেরন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ