Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

সংবাদ | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০২ এএম


মেয়েকে তুলে দিলেন
ইনকিলাব ডেস্ক : মৃত্যু ভয় নেই তার দুচোখে। একটিবার পিস্তল ধরে রাখা ঘাতকের দিকে তাকালেন। তারপরই মেয়েকে তুলে দিলেন তার সঙ্গে থাকা মহিলার হাতে। ঘটনাটি ঘটেছে ব্রাজিলের একটি শহরে। দ্য সানের উদ্ধৃতি দিয়ে ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, ওই ব্যক্তির নাম আন্দ্রে রিবেইরো (৪৬)। পেশায় তিনি একজন আইনজীবী। ব্রাজিলের পারমামবুকো রাজ্যের একটি এলাকায় কার পার্কিং করার সময় ঘটনাটি ঘটে। ডেইলি মেইল।
৬ জনের আত্মহত্যা
ইনকিলাব ডেস্ক : ভারতের ঝাড়খন্ডে একই পরিবারের ৬ সদস্য একসঙ্গে আত্মহত্যা করেছে। সেখানে হাজারিবাগ এলাকায় বসবাসকারী ওই পরিবারটি মারোয়ারি স¤প্রদায়ের। তাদের মধ্যে পাঁচজন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। অন্যজন বাড়ির ছাদ থেকে লাফিয়ে পড়ে মারা গেছেন। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ। এতে বলা হয়, ওই পরিবারটিতে রোববার সকালে ওই ৬ সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দু’জন নারী, দু’জন পুরুষ ও দুটি শিশুর লাশ রয়েছে। ওই বাড়ি থেকে একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। জি নিউজ।
মন্ত্রীর পদত্যাগ
ইনকিলাব ডেস্ক : যৌন কেলেঙ্কারিতে ফেঁসে গিয়ে পদত্যাগে বাধ্য হয়েছেন ব্রিটিশ বিজনেস বিষয়ক মন্ত্রী অ্যানড্রু গ্রিফিথস। তিনি পানশালার দু’জন পরিচারিকাকে দুই হাজার রগরগে যৌন উত্তেজনা সৃষ্টিকারী টেক্সট ম্যাসেজ পাঠিয়েছিলেন। তাদের কাছে রগরগে ছবি ও ভিডিও দাবি করেছিলেন। এ বিষয়টি প্রকাশ পাওয়ার পর শনিবার দিবাগত রাতে পদত্যাগে বাধ্য হন ওই মন্ত্রী। গার্ডিয়ান।
বিশাল বরফখÐ
ইনকিলাব ডেস্ক : পশ্চিম গ্রিনল্যান্ডের একটি গ্রামের দিকে বিশাল একখÐ আইসবার্গ (সাগরে ভাসমান বরফখÐ) ভেসে আসছে। বিপর্যয়ের শঙ্কায় গ্রামটির কিছু বাসিন্দাকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। স্থানীয় কর্মকর্তারা বলছেন, তারা জীবনে এত বড় আইসবার্গ দেখেননি। ইন্নারসুইট গ্রামটির অবস্থান একটি কোণাকৃতির পাথুরে জায়গার ওপর; যার তিন দিকেই সমুদ্র। অতিকায় আইসবার্গটি তার চেয়েও বেশি উঁচু। আশঙ্কা করা হচ্ছে, আইসবার্গটি যদি ভেঙে পড়ে তাহলে সাগরে যে ঢেউ তৈরি হবে, তা বাড়িঘর ভাসিয়ে নিয়ে যেতে পারে। বিবিসি বাংলা।
বিএসএফ সদস্য নিহত
ইনকিলাব ডেস্ক : ভারতের ছত্তিশগড়ে বিএসএফ টহল দলের উপর মাওবাদীরা হামলা চালিয়ে দুই জওয়ানকে হত্যা করেছে। শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে বিএসএফের উপর মাওবাদীদের ওই হামলা হয়। এ সময় গুলিতে আরও চার জওয়ান গুরুতর আহত হয়েছে। আহত জওয়ানদের উদ্ধার করে রাইপুরে আনার জন্য ঘটনাস্থলে এমআই-১৭ হেলিকপ্টার পাঠানো হলেও খারাপ আবহাওয়ার জন্য হেলিকপ্টারটি মাঝপথে ফিরে আসতে বাধ্য হয়। আহত ওই বিএসএফের সদস্যের আবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। এর আগে গত ২০ মে সুকমাতে মাওবাদী হামলায় আধাসামরিক বাহিনী সিআরপিএফের ৮ সদস্য নিহত হয়েছিল। টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ