Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় নির্বাচনে অংশ নেবে খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন সমমনা ইসলামী দলের সাথে ঐক্যের ভিত্তিতে আগামী জাতীয় নির্বাচনে অংশ গ্রহনের সিদ্ধান্ত নিয়েছে। সমমনা ইসলামী দলগুলো এগিয়ে না এলে খেলাফত আন্দোলন বট গাছ প্রতীক নিয়ে একক ভাবে নির্বাচনে অংশ গ্রহন করবে। এ লক্ষ্যে নেতা কর্মীদেরকে নিজ নিজ এলাকায় সাংগঠনিক কাজ জোরদার করার আহবান জানানো হয়েছে। গতকাল শনিবার বিকেলে রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
দলীয় প্রধান মাওলানা শাহ আতাউল্লাহ্ ইবনে হাফেজ্জী হুজুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের মহাসচিব ও ঢাকা-২ এবং লক্ষীপুর-২ আসনের প্রার্থী মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, বি-বাড়ীয়া-৫ আসনের প্রার্থী মাওলানা মুজিবুর রহমান হামিদী, কেরাণীগঞ্জ-ঢাকা-৩ আসনের প্রার্থী হাজী জালাল উদ্দিন বকুল, নায়েবে আমীর আলহাজ্ব আনিসুর রহমান জিন্নাহ , ঢাকা-১১ আসনের প্রার্থী মাওলানা আব্দুল মান্নান, কুমিল্লা-১ আসনের প্রার্থী মুফতী সুলতান মহিউদ্দীন, কুমিল্লা-১০ আসনের প্রার্থী আলহাজ আব্দুল মালেক চৌধুরী, ঢাকা-৪ আসনের প্রার্থী মাওলানা ফিরুজ আশরাফী, শরিয়তপুর-১ আসনের প্রার্থী মাওলানা আব্দুস সামাদ কাসেমী, শরিয়তপুর-২ আসনের প্রার্থী মাওলানা মাহমুদুল হাসান শরিয়তপুরী, শরিয়তপুর-৩ আসনের প্রার্থী মাওলানা হেদায়াতুল্লাহ, মাওলানা সাজেদুর রহমান, নোয়াখালী-১ মাওলানা জিয়াউল হক্ব শহিদী।
সভাপতির বক্তব্যে বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেন, দেশে আজ চরম রাজিৈতক দূরাবস্থা চলছে। এ অবস্থা দেশ ও জাতির জন্য চরম হুমকি স্বরূপ। এ জটিল পরিস্থিতি থেকে মুক্তির জন্য খেলাফত শাসন ব্যবস্থাই একমাত্র পথ। সভায় মাওলানা জাকির হুসাইনকে সভাপতি ও মোঃ জাকির হোসেন রাজুকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

১৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ