Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হন্ডুরাসের ৩১৩ শিশু শনাক্ত

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম


যুক্তরাষ্ট্রের অভিবাসন পুলিশ ‘কঠোর পদক্ষেপ’ নেয়ায় হন্ডুরাসের মোট ৩১৩ শিশু তাদের বাবা-মা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। হন্ডুরাসের কনস্যুলার স্টাফ তাদের দেশের এসব শিশুকে শনাক্ত করেন। বৃস্পতিবার এক কর্মকর্তা একথা জানিয়েছেন। হন্ডুরাসের অভিবাসি সুরক্ষা বিষয়ক পরিচালক লিজা মাদ্রানো এক সংবাদ সম্মেলনে বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন বিচ্ছিন্ন হয়ে পড়া পরিবারের সদস্যদের পুনর্মিলনের নির্দেশ দেয়ার পর যুক্তরাষ্ট্রে নিযুক্ত কনস্যুলার কর্মকর্তারা হন্ডুরাসের শিশুদের খুঁজে বের করতে বিভিন্ন আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন। মাদ্রানো বলেন, ‘আমাদের কনস্যুলার নেটওয়ার্ক বিভিন্ন আশ্রয় কেন্দ্র পরিদর্শন করে এবং অনেকের সাথে কথা বলে পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়া হন্ডুরাসের ৩১৩ শিশুর পরিচয় নিশ্চিত করেছে।’ তিনি আরো জানান,
পরিবারগুলোকে ২৬ জুলাই নাগাদ পুনর্মিলিত করা হবে। পরিচয় পাওয়া এসব শিশুর ব্যাপারে বিস্তারিত তথ্য পেতে কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ