Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধামরাইয়ে মাসব্যাপী মেলার উদ্বোধন আজ

ধামরাই (ঢাকা) থেকে মোঃ আনিস উর রহমান স্বপন | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

আজ শনিবার রাজধানীর উপকন্ঠে ধামরাইয়ে ভারতীয় উপমহাদেশের সর্ববৃহৎ ঐতিহ্যবাহী হিন্দু সম্প্রদায়ের শ্রী শ্রী যশোমাধবের রথযাত্রা ও মাস ব্যাপি মেলার উদ্বোধন করা হবে বিকেল সাড়ে ৪টার দিকে । উল্টো রথযাত্রা হবে ২২জুলাই রবিবার। রথযাত্রা উৎসব ও মেলা উপলক্ষে ধামরাইয়ের হিন্দু সম্প্রদায় ব্যাপক কর্মসূচী গ্রহন করেছেন। অপরদিকে এ ঐতিহ্যবাহী রথযাত্রা নির্বিগ্নে পালননের জন্য আইন শৃংখলা বিষয় নিয়ে ঢাকা জেলা পুলিশের পক্ষথেকে সম্প্রতি ধামরাই থানার অফিসার ইনচার্জের অফিস রুমে হিন্দু সম্প্রদায়সহ অন্যান্য পেশাজীবি মানুষদের সাথে মত বিনিময় করেছেন। এ সময় পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে রথযাত্রা অর্থ্যাৎ মেলা প্রাঙ্গণ সিসি ক্যামেরার আওতায় থাকবে শুধু তাই নয় রথযাত্রার দিন প্রতিটি প্রবেশ ধারে থাকবে চেকিং নিরাপত্তা গেইট। থাকবে সাদা পোষাকে পুলিশসহ বিপুল পরিমান নিরাপত্তা কর্মী। সেইসাথে উপজেলা পরিষদের পক্ষ থেকে ও মতবিনিময় সভা করা হয়েছে।

আজ বিকেল ৪টার দিকে জাঁকজমকপূর্ণ পরিবেশে হিন্দু সম্প্রদায়ের রীতিনীতি অনুযায়ী শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির সভাপতি মেজর জেনারেল জীবন কানাই দাস (অব) এর সভাপতিত্বে উদ্বোধন করবেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ এম মালেক । বিশেষ অতিথি থাকবেন জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার।
সম্মানিত অতিথি হিসেবে থাকছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ উদ্দিন, পৌর মেয়র আলহাজ গোলাম কবির মোল্লা, উপজেলা নির্বাহী অফিসার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী মিলন কান্তি দত্ত ও ধামরাই থানা অফিসার ইনচার্জ।
রথখোলায় স্থাপিত অস্থায়ী মঞ্চে শুভ উদ্বোধনী অনুষ্ঠানে এক আলোচনা সভা শেষে প্রধান অতিথি আনুষ্ঠানিকভাবে প্রতিকি রশি টানের মাধ্যমে শ্রী শ্রী যশোমাধবের রথযাত্রার উদ্বোধন করবেন। এরপর আগত লাখো ভক্ত নর-নারী রশি টেনে বাবার বাড়ি থেকে যশোমাধবকে নিয়ে যাবে পৌর এলাকার গোপনগরের শ্বশুরালয়ে ্ সেখানে ৯দিন অবস্থানের পর পুনরায় বাবার বাড়িতে আনা হবে উল্টো রথযাত্রার মাধ্যমে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেলা

২৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ