Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৪৫ স্কুলছাত্রকে ভুলেনি স্বজনেরা

মীরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 চট্টগ্রামের মীরসরাইয়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪৫ স্কুল ছাত্রের মৃত্যুর ৭ বছর আজ। ২০১১ সালের ১১ জুলাই উপজেলার আবুতোরাব স্কুলের ছাত্ররা ফুটবল খেলা শেষে ফেরার পথে দুর্ঘটনায় পড়ে। স্কুলের অদূরে সৈদালী এলাকায় তাদের বহনকারী ট্রাকটি উল্টে রাস্তার পাশের ডোবায় পড়ে যায়। মর্মান্তিক ওই সড়ক দুর্ঘটনায় দেশব্যাপী শোকের ছায়া নেমে আসে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ জাতীয় নেতারা শোকাহত পরিবারের পাশে ছুটে যান। মীরসরাই ট্র্যাজেডি হিসেবে খ্যাত দিবসটি শোকাবহ পরিবেশে প্রতিবছর পালন করা হয়।
স্থানীয় সংসদ সদস্য গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের উদ্যোগে দুর্ঘটনাস্থলে নির্মিত হয়েছে স্মৃতিসৌধ ‘অন্তিম’। বিদ্যালয়ের মূল ফটকে স্মৃতিসৌধ ‘আবেগ’ নির্মান করেন তৎকালিন শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া। এই দুটি স্মৃতিসৌধে প্রতিবারের মতো এবার ও শ্রদ্ধা জানাবে বিদ্যালয়ের সকল শিক্ষার্থী শিক্ষকসহ এলাকার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। আবুতোরার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মর্জিনা আক্তার জানান, সকাল ৮টায় বিশেষ দোয়া ও প্রার্থনা, সকাল ৯টায় কালো ব্যাজ ধারণ, সকাল ১০টায় শোক র‌্যালী, সাড়ে ১০টায় আবেগ থেকে অন্তিমে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১১টা থেকে স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান ও মায়ানী ইউপি চেয়ারম্যান কবির নিজামী জানান, এলাকাবাহী নিহত স্কুল ছাত্রদের স্মরণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ