Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সীতাকুন্ড সাগরে নেমে নিখোঁজ ৩ তরুণ এক শিশুকে জীবিত উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 চট্টগ্রামের সীতাকুÐের বাঁশবাড়িয়ায় সৈকতে গোসল করতে নেমে আবার নিখোঁজ হয়েছেন তিন তরুণ। এসময় এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। গতকাল (শুক্রবার) বিকেলে এ ঘটনা ঘটে। নিখোঁজ তিন জন হলেন চট্টগ্রাম নগরীর ঝাউতলা এলাকার বাসিন্দা ইয়াছিন (১৮), সাইদুল (২৪) ও আলাউদ্দীন (২০)। এদের মধ্যে ইয়াসিন ছাপাখানার কর্মী এবং সাইদুল ও আলাউদ্দীন চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মী।
ফায়ার সার্ভিসের চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন বলেন, তিনজন নিখোঁজের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি টিম ঘটনাস্থলে তল্লাশি শুরু করেছে। বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতের কাছে সাগর প্রচন্ড উত্তাল থাকায় উদ্ধার অভিযানে বেগ পেতে হচ্ছে। তিনি জানান, বিকেলে বাঁশবাড়িয়ায় সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ হন ওই তিন জন।
ঘটনাস্থলে থাকা সীতাকুÐ ফায়ার স্টেশনের কর্মকর্তা ওয়াসি আজাদ জানান, নিখোঁজ তিনজন হলেন সাইফুল, আলাউদ্দিন এবং ইয়াছিন। একইসঙ্গে আরিফ নামে ১০ বছর বয়সী এক শিশুও ভেসে যাওয়ার সময় তাকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ তিনজনসহ প্রায় ২০ জনের একটি দল নগরীর ঝাউতলা থেকে বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতে বেড়াতে গিয়েছিলেন বলে জানান ওয়াসি।
স্থানীয়রা জানায় সাগরে ভাটা থাকায় ওই তরুণদের সৈকতে নামতে নিষেধ করেন ইউনিয়ন পরিষদের লোকজন। কিন্তু তারা নিষেধ অমান্য করে সেখানে নামেন। সাগরে নামার পর ¯্রােতের টানে তারা হারিয়ে যান। স্থানীয়রা এক শিশুকে উদ্ধার করে। এর আগে গত ২১ জুন একই সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ হন নারায়ণগঞ্জের দুই শিক্ষার্থী। পরে ২২ জুন বিকেলে তাদের লাশ উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ