Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এ মাসেই জাতীয় গ্রীডে এলএনজি যুক্ত হবে -ড.তৌফিক ই এলাহী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক ই এলাহী চৌধুরী বলেছেন, জুলাই মাসের ১৫ তারিখের মধ্যেই জাতীয় গ্রীডের সাথে আমদানি করা তরলীকৃত প্রাকৃতিক গ্যাস যুক্ত করা হবে।
গতকাল বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে পলিসি রিসার্চ ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআরই) এবং এশিয়ান ইনফ্রাস্টাকচার ইনভেস্টমেন্ট ব্যাংক (এআইআইবি) কর্তৃক আয়োজিত স্ট্র্যাটেজিক এনার্জি সেক্টর ডায়ালগ শীর্ষক দিনব্যাপী এক ডায়ালগের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। উপদেষ্টা বলেন, কিছু কারিগরি ত্রুটির কারণেই এলএনজির জাহাজ প্রায় ১মাস আগে বাংলাদেশে এসে পৌছালেও তা জাতীয় গ্রীডের সাথে যুক্ত করা সম্ভব হয়নি। তবে সব ঠিকঠাক থাকলে চলতি মাসের ১৫তারিখের মধ্যেই এর উদ্বোধন করা সম্ভব হবে। জাতীয় গ্রীডে এলএনজি যুক্ত হলে শিল্প প্রতিষ্ঠানে উৎপাদন পারবে।
পিআরআই এর চেয়ারম্যান ড. জিয়াদি সাত্তার বলেন, বাংলাদেশ জ্বালানি খাতে উন্নয়নের একটি মধ্যম পর্যায়ে রয়েছে। আশা করছি ২০৫০সাল নাগাদ আমরা চাহিদার শতভাগ বিদ্যুৎ উৎপাদনে সক্ষম হবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলএনজি

২৩ ফেব্রুয়ারি, ২০২২
২৯ নভেম্বর, ২০১৮
১৬ নভেম্বর, ২০১৮
১৩ নভেম্বর, ২০১৮
১৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ