Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভিভিআইপিদের জনসম্পৃক্ততা ক্ষতিগ্রস্ত না করে নিরাপত্তা দিতে হবে প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের (ভিভিআইপি) জনসম্পৃক্ততা বিনষ্ট না করে এবং সাধারণ লোকদের থেকে বিচ্ছিন্ন না করে তাদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি গতকাল নগরীর ঢাকা সেনানিবাসে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ভাষণদানকালে বলেন, গণমানুষের সঙ্গে জনপ্রতিনিধিদের ঘনিষ্ঠ সম্পর্ক থাকে- সাধারণ লোকদের থেকে বিচ্ছিন্ন না করে ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করুন। খবর বাসসের। প্রেসিডেন্ট আবদুল হামিদ পূর্ণ আস্থার সঙ্গে অর্পিত দায়িত্ব ও কর্তব্য পালন এবং এই বাহিনীর চেইন অব কমান্ডের প্রতি যথাযথ শ্রদ্ধাশীল থাকার জন্য পিজিআর সদস্যদের নির্দেশনা দেন। তিনি বলেন, আপনারা (পিজিআর) এই বাহিনীর অর্জিত গৌরব সমুন্নত রাখতে বলিষ্ঠ ভূমিকা পালন করবেন। নিরাপত্তার মতো পবিত্র গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে গভীর দেশপ্রেম, কর্তব্যবোধ, শৃঙ্খলা ও একনিষ্ঠতার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, ভিআইপিদের নিরাপত্তা সুনিশ্চিত করতে পিজিআরকে যুগোপযোগী প্রশিক্ষণ গ্রহণসহ তথ্যপ্রযুক্তি ও কৌশলগত উৎকর্ষ অর্জন করতে হবে। প্রশিক্ষণ সকলকে পেশাগত জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করতে সাহায্য করে এবং সর্বোপরি সহমর্মিতা ও আনুগত্য শেখায়।
পরে পিজিআর-এর একটি চৌকস কন্টিজেন্ট প্রেসিডেন্টকে অভিবাদন জানায়। এ সময় তিনি পিজিআর অফিসার ও জুনিয়র কমিশন্ড অফিসারগণের সঙ্গে কুশল বিনিময় করেন। প্রেসিডেন্ট পরিদর্শন বইয়েও স্বাক্ষর করেন, কেক কাটেন এবং পিজিআর কর্মকর্তাদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন। এর আগে প্রেসিডেন্ট পিজিআর সদর দফতরে পৌঁছলে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ ও পিজিআর কমান্ডেন্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর হারুন তাকে স্বাগত জানান। অনুষ্ঠানে প্রেসিডেন্টের সংশ্লিষ্ট সচিবগণ এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ