Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আশাশুনিতে বেড়িবাঁধ ভেঙে ৬ গ্রাম ও মাছের ঘের প্লাবিত

শতাধিক পরিবার আশ্রয়হীন

আশাশুনি (সাতক্ষীরা) থেকে জি এম মুজিবুর রহমান : | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০৩ এএম

আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের খোলপেটুয়া নদীর বিছট গ্রামের ৩ টি পয়েন্টে পাউবো’র জরাজীর্ন বেড়িবাঁধ ভেঙে গেছে।
উপজেলার বিছট গ্রামের বাঁধটি দীর্ঘদিনের জরাজীর্ণ ছিল। এলাকাবাসী চরম শঙ্কায় দিন কাটাচ্ছিল। বাঁধের ৩ টি পয়েন্টে বেড়িবাঁধ ভেঙে গেলে মুহুর্তের মধ্যে ৬ টি গ্রাম প্লাবিত হয়। অসংখ্য ঘরবাড়ি, শতশত মাছের ঘের প্লাবিত হয়ে লাখ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানাগেছে।
পানিবন্দী শতাধিক পরিবার আশ্রয়হীন হয়ে ওয়াপদা বেড়িবাঁধে আশ্রয় নিয়েছে। আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন জানান, খোলপেটুয়া নদীর অস্বাভাবিক জোয়ারে বিছট গ্রামের মসজিদের পাশ থেকে, পাশবর্তী জনৈক সাহেব আলীর বাড়ি ও খলিলুর রহমানের বাড়ির পাশে ৩টি পয়েন্টে মোট ৩’শ হাত বেড়িবাঁধ নদীগর্ভে বিলিন হয়ে গেছে। জোয়ারের তোড়ে বসত ঘরবাড়ি ও শতশত মাছের ঘের প্লাবিত করে বিছট, বল্লভপুর, আনুলিয়া, বাঁশিরামপুর, গরালি ও নয়াখালি গ্রামে লোনাপানি প্রবেশ করছে। স্থানীয় বাসিন্দাদের মধ্যে শতাধিক পরিবার যেটুকু পেরেছেন তাদের মালামাল ও গবাদি পশু নিয়ে পার্শ্ববর্তী ওয়াপদা বেড়িবাঁধে আশ্রয় নিয়েছেন। তিনি (চেয়ারম্যান লিটন) আরও বলেন- আমি এলাকার লোক নিয়ে অপেক্ষায় আছি। ভাটা হলে বাঁধটি মেরামত করে জোয়ারের পানি আটকাতে সর্বোচ্চ চেষ্টা করব। এ ব্যাপারে উপজেলা নির্বাহি অফিসার মাফ্ফারা তাসনীন জানান, ভাঙনের খবর শুনেছি। আমি নিজে ঘটনাস্থলে যাব। ক্ষয়ক্ষতির পরিমান জানতে পারলে পরবর্তী পদক্ষেপ নেব। কোন মানুষ নিরাশ্রয় থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্লাবিত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ