Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বাড়িঘর ভাঙচুর লুটপাট অগ্নিসংযোগ

সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০২ এএম

জমি নিয়ে বিরোধের জের ধরে নাটোরের সিংড়ায় ৬ কৃষকের বাড়িঘর ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালিয়েছে প্রতিপক্ষ সুলতান বাহিনী। গতকাল বুধবার সকাল ৮টায় উপজেলার রামানন্দ খাজুরা গ্রামে এই হামলা ও লুটপাটের ঘটনা ঘটে বলে জানা গেছে।
পরে সিংড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও সরেজমিনে গিয়ে দেখা যায় আতঙ্কে ওই ছয় কৃষক পরিবারে পুরুষ হয়ে পড়েছে। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, সিংড়া উপজেলার প্রত্যন্ত অঞ্চল রামানন্দ খাজুরা গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে বুধবার সকালে আওয়ামী লীগের সাবেক ইউপি চেয়ারম্যান সুলতান আহমেদ ওরফে বাবা সুলতানের ছোট ভাই ফেরদৌস, এনামুল ও রকিবের নেতৃত্বে ২০ থেকে ২৫ জন ধারালো অস্ত্র নিয়ে প্রতিপক্ষ আনোয়ার হোসেন ও শহিদুল ইসলাম সহ ৬ কৃষকের বাড়িঘরে অতর্কিত হামলা চালায়। এসময় ওই ৬ কৃষকের বাড়িঘরে ভাঙচুর ও তান্ডব নিলা চালায় সুলতান বাহিনী ও তার লোকজন। পুড়িয়ে দেয়া হয় একটি মোটর সাইকেল। নগদ দুই লক্ষাধিক টাকা, স্বর্ণ, গবাদী পশুসহ বিভিন্ন জিনিসপত্র লুটে নেয়। অপর কৃষক শহিদুল ইসলামের স্ত্রী নাছিমা বেগম বলেন, সুলতান বাহিনীর ভয়ে এলাকার কেউ মুখ খোলে না। আর তাদের বিরুদ্ধে থানায় কোন মামলা দিলেও নিতে চায় না পুলিশ। আমরা এখন চরম নিরাপত্তাহীনতায় রয়েছি। এবিষয়ে অভিযুক্ত ফেরদৌস মোবাইল ফোনে বলেন, তিনি বাড়ি-ঘর ভাঙচুরের ঘটনায় জড়িত নন। অপর অভিযুক্ত এনামূল হক এর মোবাইলে বার বার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি। এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান তপন কুমার সরকার বলেন, এলাকার জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে আনোয়ার হোসেন ও প্রতিপক্ষ ফেরদৌস এর লোকজনের মধ্যে বিকেলে মারপিটের ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙচুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ