Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ১২:০৫ এএম | আপডেট : ১০:৪৯ পিএম, ২৬ জুন, ২০১৮

দেশের ছয় জেলায় গত সোমবার রাত থেকে গতকাল পর্যন্ত ৮ জন নিহত ও আহত হয়েছেন ২০ জন। নিহতের মধ্যে ঝিনাইদহে ৩, ভোলায় ১, নওগাঁয় ১, বালাগঞ্জে (সিলেট) ১, গোপালগঞ্জে ১, ও সিরাজগঞ্জে ১ জন। আহতের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ার নিহতের সংখ্যা বাড়তে পারে বলে চিকিৎসকরা জানিয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
ঝিনাইদহ : ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটী নামক স্থানে মঙ্গলবার সকালে এক সড়ক দুর্ঘটনায় রায়হান উদ্দীন (৭০), শাহিনুর রহমান (৩২) ও আব্দুল লতিফ (৬০) নিহত হয়েছেন। এ সময় আহত হন ৭ জন। সকাল সাড়ে ৮টার দিকে সাধুহাটী মোড়ে একটি স্যালো ইঞ্জিন চালিত আলমসাধুর সাথে ইএন পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। নিহত রায়হান ঝিনাইদহের পান্তাপাড়া গ্রামের বাসিন্দা।
ঝিনাইদহের ডাকবাংলা পুলিশ ক্যাম্পের এসআই হাসানুজ্জামান জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে হরিণাকুন্ডু থেকে একটি আলমসাধু সাধুহাটী মোড়ে পৌছালে একটি দ্রæতগামী বাস আড়াআড়ি ভাবে আলমসাধুটিকে সাজোরে আঘাত করে। এতে বাসের চাকার নিচে পড়ে ঘটনাস্থলেই নিহত হন বৃদ্ধ রায়হান। তার মাথা ছিন্ন ভিন্ন হয়ে যায়। তিনি আরো জানান, খবর পেয়ে ঝিনাইদহ দমকল বাহিনীর সদস্যরা আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে আসলে আব্দুল লতিফ ও আলমসাধুর ড্রাইভার শাহিন নামে আরো দুই জনের মৃত্যু হয়। নিহতর সংখ্যা আরো বাড়তে পারে বলে ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ মিথিলা হক জানান।
এদিকে আব্দুল মোমিন নামে এক ব্যক্তি সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার খবর পেয়ে তার ভাই আমিরুল ইসলাম গুরুতর ষ্ট্রোকে আক্রান্ত হন। তাকে অচেতন অবস্থায় ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। দুর্ঘটনার পর ঝিনাইদহের সাধুহাটী মোড়ে স্পিডব্রেকারের দাবীতে জনতা অবরোধের চেষ্টা করে। কিন্তু ঝিনাইদহ সদর থানার ওসি ইমদাদুল হক শেখের আশ্বাসে জনতা অবরোধ কর্মসুচি থেকে সরে আসেন।
ভোলা : ভোলার লালমোহন উপজেলার সাদাপোল এলাকায় ট্রলির চাপায় ইকরা (৬) নামের এক স্কুল ছাত্রী নিহত হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুর ১২ টায় লালমোহন ফরাজগন্জের সাদাপোল এলাকায় এক স্কুল ছাত্রী দোকানে যাওয়ার জন্য রাস্তার এপার থেকে ওপারে যাওয়ার সময় ট্রলির নীচে চাপা পরে ইকরা নামের (৬) স্কুল ছাত্রী নিহত হয়েছে।তার বাবা মনির হোসেন সুত্রে জানা যায়। লালমোহন থানার অফিসার ইনচার্জ মীর ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
নওগাঁ : নওগাঁয় সড়ক দুর্ঘটনায় প্রত্যাশা ক্লিনিকের মালিক পল্লী চিকিৎসক ডাঃ আসাদ আলী (৪০) নামের এক মোটর সাইকেল আরোহী নিহত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বাইপাস এলাকায় এই দুর্ঘটনাটি ঘটেছে। নিহত আসাদ বগুড়ার আদমদীঘি উপজেলার ছাতিয়ান গ্রাম ইউনিয়নের বলিরঘাট গ্রামের দেওয়ান আব্দুস সাত্তারের পুত্র।
বালাগঞ্জ (সিলেট) : সিলেটের বালাগঞ্জ-তাজপুর সড়কে এক মৎস্যজীবী দীপক সরকার (৩৩) নিহত হয়েছেন। নিহতের বাড়ী বালাগঞ্জ সদর ইউনিয়নের রাধাকোনা গ্রামে। তিনি ইরেশ সরকারের পুত্র। গতকাল সোমবার (২৫ জুন) বিকেল ৫টার দিকে বালাগঞ্জ-তাজপুর সড়কের আরমান গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বালাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জালাল উদ্দিন বলেন, সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। ঘটনার পর থেকেই লেগুনার চালক পলাতক রয়েছেন।
চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছায় এবার যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে আহত হয়েছে ১০ জন। আহতদের মধ্যে টনির অবস্থা আশঙ্খাযুক্ত হওয়ায় তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে প্রেরণ করা হয়েছে। গতকাল দুপুর আড়াইটার দিকে চৌগাছা-যশোর সড়কের তানজিলা ব্রিক্সের সামনে এ সড়ক দুর্ঘটনা ঘটে। চৌগাছা থানার সেকেন্ড অফিসার এস আই আকিকুল ইসলাম জানান বাসটি আটক করা হয়েছে।
গোপালগঞ্জ : সড়ক দুর্ঘটনায় গত সোমবার রাতে গোপালগঞ্জে ১ নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরো ৩ জন। পুলিশ জানায়, সোমবার সন্ধ্যায় একটি ইজিবাইকে করে কয়েকজন শ্রমিক মুকসুদপুর থেকে কাশিয়ানী যাচ্ছিলেন। ইজি বাইকটি ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার তিলছাড়ায় পৌঁছালে একটি যাত্রীবাহী বাস চাপা দেয়। এতে রবিউলসহ চার শ্রমিক আহত হন। পরে এলাকাবাসী উদ্ধার করে রবিউলসহ দু’জনকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ও বাকি দুজনকে কাশিয়ানী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা পর রাতে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিউল মারা যান।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় বাস দুর্ঘটনায় এক হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। তবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। গতকাল সকাল ১০টার দিকে উপজেলার ভদ্রঘাট বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. আব্দুল হামিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। আব্দুল হামিদ জানান, মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ থেকে রাজশাহীগামী রয়েল ডাচ পরিবহনের একটি বাস ভদ্রঘাট বাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের বৈদ্যুতিক খুঁটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মারা যান ওই বাসের হেলপার। এসময় পথচারী ও যাত্রীসহ ১০ জন আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ