Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোট প্রদান শেষে হাসান সরকার সুষ্ঠু ভোট নিয়ে সংশয় প্রকাশ

১০টি কেন্দ্রে ধানের শীষের এজেন্টদের বের করে দেওয়া অভিযোগ

হেদায়েত উল্লাহ, টঙ্গী থেকে | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৮, ১১:২১ এএম | আপডেট : ১২:২৭ পিএম, ২৬ জুন, ২০১৮

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আজ সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিএনপি মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার সকাল সাড়ে ৮টায় টঙ্গীর কলেজ রোড এলাকায় বছির উদ্দিন উদয়ন একাডেমি কেন্দ্রে ভোট প্রদান করেন। ভোট প্রদান শেষে তিনি সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, যেভাবে বিভিন্ন কেন্দ্র থেকে আমার এজেন্টদের জোরপূর্বক বের করে দেওয়া হয়েছে এবং গতকাল রাত পর্যন্ত ধানের শীষ প্রতীকের পক্ষে নির্বাচন পরিচালনার সাথে সম্পৃক্ত আমার নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হচ্ছে তাতে নির্বাচন সুষ্ঠু হবে কি না তা যথেষ্ট সন্দেহ রয়েছে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র পার্থী হাসান উদ্দিন সরকার বলেন, ‘ভোট সুষ্ঠু হবে কি না, তা নিয়ে আমার শঙ্কা আছে। বিভিন্ন কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের মারধর করে বের করে দেওয়া হচ্ছে। সাদাপোশাকে নেতাকর্মীদের পুলিশ গ্রেফতার করছে। সব ভোটকেন্দ্রের অবস্থা বোঝার পর বলা যাবে নির্বাচন সুষ্ঠু হয়েছে কি না। যে কৌশলে ভোট নেওয়া হচ্ছে, তাতে কয় শতাংশ ভোট হবে, তা নিয়েও সংশয় রয়েছে।’
হাসান উদ্দিন সরকার বলেন, জয়ের ব্যাপারে তারপরও আমি শতভাগ আশাবাদী। নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা সত্ত্বেও আমার নেতা–কর্মীদের হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে। অভিযোগ জানানোর জন্য রিটার্নিং কর্মকর্তাকে বারবার ফোন করা সত্ত্বেও তিনি ফোন ধরছেন না।
সকাল ৮টা থেকে ভোট চলবে বিকেল চারটা পর্যন্ত। এরপর হবে ভোটগণনা। তারপর ফলাফল ঘোষণা করবেন রিটার্নিং কর্মকর্তা। দলীয় প্রতীকে এবারই প্রথম এই সিটি করপোরেশনে নির্বাচন হচ্ছে। স্থানীয় সরকার নির্বাচন হলেও এর ফল প্রভাব ফেলবে জাতীয় রাজনীতিতে।
উল্লেখ্য, ২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী আবদুল মান্নান এক লাখ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী আজমতউল্লা খানকে পরাজিত করেন।
গাজীপুর সিটি করপোরেশনে ৫৭টি ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে একজন ওয়ার্ড কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই ৫৭টির মধ্যে ৫৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫৪ জন ও সংরক্ষিত ১৯ নারী ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৪ জন এবং একটি মেয়র পদের জন্য সাতজন প্রার্থী এ নির্বাচনে অংশগ্রহণ করছেন। মোট ৩৪৫ জন প্রার্থী গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর সিটি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ