Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পৃথক দুর্ঘটনায় নিহত ১৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ৯:৩০ পিএম

দেশের পৃথক স্থানে দুর্ঘটনায় ১৭জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ জন। গত শনিবার রাত থেকে গতকাল পর্যন্ত সড়ক দুর্ঘটনায় সিরাজগঞ্জে পৃথক স্থানে ৫, নওগাঁয় ১, মাদারীপুরে ১, নাটোরে ১, সাভারে ১, দিনাজপুের ১, ব্রাহ্মণবাড়িয়ায় ১ জনসহ ১১ জন এবং পানিতে ডুবে কিশোরগঞ্জে ৩, ব্রাহ্মণবাড়িয়ায় ১, গাইবান্ধায় ১, চৌদ্দগ্রামে ১জনসহ ৬জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
সাভার : ঢাকার সাভারে পিকআপ ভ্যান চাপায় মোটরসাইকেল এক আরোহী নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরও একজন। গতকাল সকালে দিকে ঢাকা আরিচা-মহাসড়কের সাভারের হেমায়েতপুর এলাকায় এ ঘটনা ঘটেছে। সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কাসেম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
নাটোর : নাটোরের বড়াইগ্রামে মাছ বোঝাই মিনি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে নিজামউদ্দিন সেখ (৪৬) নামে এক মাছ ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার ভোর সাড়ে ছয়টার দিকে নাটোর-পাবনা মহাসড়কের গুণাইহাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নিজামউদ্দিন জেলার গুরুদাসপুর উপজেলার মহারাজপুর গ্রামের সোলায়মান আলী সেখের ছেলে। বনপাড়া হাইওয়ে থানার উপ-পরিদর্শক ননী গোপাল ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
মাদারীপুর : মাদারীপুরে ট্রাক চাপায় রহমতউল্লাহ নামের ৪ বছরের এক শিশু নিহত হয়েছে। এ সময় মোটর সাইকেল আরোহী তার মা-বাবা আহত হয়েছেন। গতকাল রবিবার দুপুর ২টার দিকে সদর উপজেলার হাউসদি বাজারে এ দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, দুপুরে মাদারীপুর সদর উপজেলার উত্তর দুধখালী গ্রামের চুন্নু সরদার তার স্ত্রী ও পুত্র সন্তানকে নিয়ে মোটর সাইকেলযোগে মাদারীপুর শহরে যাচ্ছিলেন। হাউজদি বাজার এলাকায় পৌঁছালে পেছন থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই চুন্নুর ৪ বছরের শিশু পুত্র রহমতউল্লাহ মারা যায়। এ দুর্ঘটনায় চুন্নু ও তার স্ত্রী আহত হয়। মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
নওগাঁ : নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ট্রাকের নিচে পিষ্ট হয়ে এরশাদ আলী (৫২) নামের এক বাঁশ ব্যবসায়ী নিহত হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় সদর উপজেলার পাহাড়পুর বাজারে এই দুর্ঘটনাটি ঘটেছে। নিহত এরশাদ আলী পাহাড়পুর সরদার পাড়ার মৃত এলাহী মন্ডলের ছেলে। নওগাঁ সদর থানার অফিসার্স ইনচার্জ আব্দুল হাই ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের সলঙ্গায় ও হাটিকুমরুল-বনপাড়া মহা সড়কের তাড়াশ অংশের খালকুলা বাজার ও মহিষলুটি বাজার এলাকায় গত শনিবার দিবাগত রাতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ নিহত ও ২৬ জন আহত হয়েছেন। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। গতকাল ভোরে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সিরাজগঞ্জের সলঙ্গা থানার হরিনচড়া নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থেকে আর.পি রোকেয়া এন্টারপ্রাইজের যাত্রীবাহী একটি বাস ঢাকার দিকে যাচ্ছিল। ভোরে বাসটি সলঙ্গা থানার হরিনচড়া নামক স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ বাঁধে। এতে অন্তত ১০ যাত্রী আহত হন। সিরাজগঞ্জ হইওয়ে থানা, ফায়ার সার্ভিস ও পুলিশ সুপার কার্যালয়ের কন্টোল রুম এতথ্য নিশ্চিত করেছে। এছাড়া হাটিকুমরুল-বনপাড়া মহা সড়কের তাড়াশ অংশের খালকুলা বাজার ও মহিষলুটি বাজার এলাকায় শনিবার দিবাগত রাতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। আহত কমপক্ষে ১৬ জন। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী এসব তথ্য নিশ্চিত করেছেন। অপরদিকে খালকুলা বাজার এলাকায় রাত সাড়ে ৩টার দিকে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে অজ্ঞাত ২ ব্যক্তি নিহত হন। আহত ১৬ জনকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে
দিনাজপুর : দিনাজপুরের খানসামা উপজেলার পাঁচপীর বাজার সংলগ্ন সড়কে গতকাল দুপুরে মোটরসাইকেল আরোহী এক মহিলার মৃত্যু হয়।
ঘটনাস্থলের প্রতক্ষ্যদর্শীরা জানান, মজিনা বেগমের ছেলে মোঃ শাহনুর আলীর(২৫) সাথে মোটরসাইকেলে করে আত্মীয়র বাড়ি যাওয়ার সময় পাঁচপীর বাজারের কাছে ছাগলের সাথে দুর্ঘটনাটি ঘটে। মোটরসাইকেল চলতি অবস্থায় রাস্তার মধ্যে একটি ছাগল এসে পড়ায় মোটরসাইকেল সাইড দিতে গিয়ে মোটরসাইকেল চালক শাহনুর আলী নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। ফলে মোটরসাইকেলটি রাস্তা থেকে ছিটকে পড়ে যায় ! ছিটকে পড়ে যাওয়ার সাথে আঘাত প্রাপ্ত হয়ে পিছনে বসে থাকা মজিনা বেগমের নাক মুখ দিয়ে রক্ত ঝড়তে শুরু করে। মজিনা বেগমের অবস্থার অবনতি হলে দ্রæত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (পাকেরহাট) এ নিয়ে আসলেও অবস্থা গুরুতর দেখে কর্তব্যরত চিকিৎসকরা দিনাজপুর মেডিকেলে নিয়ে যেতে বলেন। পরে দিনাজপুরে মজিনা বেগমকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার গতকাল নবীরগর উপজেলায় যাত্রীবাহী সিএনজি অটোরিকশা ও ভটভটির মুখোমুখি সংঘর্ষে গোলাম মোর্শেদ (১৪) ও ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় পুকুরের পানিতে ডুবে ইমরান মিয়া (৪) নামে দুই জন নিহত হয়েছে। নিহত মোর্শেদ ওই গ্রামের মধ্যপাড়া মহল্লার আবদুল আওয়াল শিকদারের ছেলে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় পুকুরের পানিতে ডুবে ইমরান মিয়া (৪) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার শিবপুরগ্রামে এ দুর্ঘটনা ঘটে। সে ওইগ্রামের আনিছুল হকের ছেলে।
শিবপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) ইহসানুল হাসান এবং নবীনগর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) রাজু আহমেদ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের করিমগঞ্জে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে তাদের লাশ বাড়ির পাশে একটি ডোবায় ভেসে উঠে। পরে স্থানীয়রা লাশটি তিনটি উদ্ধার করে। করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মজিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
গাইবান্ধা : গাইবান্ধার সাঘাটা উপজেলার বাদিনারপাড়াগ্রামে রবিবার পানিতে ডুবে মাহিম (৭) নামে এক শিশু মারা গেছে। এসময় সাদিক (৬) নামের এক শিশু পানিতে ডুবে অসুস্থ হয়েছে। পারিবারিক সূত্রে জানা যায়, দুপুরে বাড়ির পাশে পুকুরে বন্ধুদের সঙ্গে মাহিম ও সাদিক গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায়। আশেপাশে লোকজন টের পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে সাদিক ও মাহিমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। চিকিৎসক মাহিমকে মৃত ঘোষণা করেন।
চৌদ্দগ্রাম : কুমিল্লার চৌদ্দগ্রামে গতকাল দুপুরে পুকুরে ডুবে সোহেব (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলার সদরের সোনাকাটিয়াগ্রামের কাভার্ড ভ্যানের চালক আলাউদ্দিনের ছেলে।
চৌদ্দগ্রাম পৌরসভার কাউন্সিলর সোনাকাটিয়াগ্রামের মোকলেছ মিয়া বলেন, রবিবার দুপুরে বাড়ির লোকজন রান্না-খাওয়া নিয়ে ব্যস্ত ছিলেন। এ সময় শিশু সোহেব খেলতে খেলতে বাড়ির উঠানের পার্শ্ববর্তী পুকুরে ডুবে যায়। একপর্যায়ে পুকুরের পানিতে ভাসমান অবস্থায় শিশুটিকে উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এ সময় সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ