Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বামীর বিচার চাইলেন স্ত্রী

অভয়নগর (যশোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ৭:৩৯ পিএম

যশোরের অভয়নগরে অসহায় স্ত্রী তানযিলা পারভীন নির্যাতনকারী ও যৌতুক লোভী প্রতারক স্বামী রবিউল ইসলামের বিরুদ্ধে বিচারের দাবি করেছেন। এ ব্যাপারে তানযিলা তার প্রতারক স্বামী রবিউলের বিরুদ্ধে অভয়নগর থানায় জিডি ও বিজ্ঞ আদালতে যৌতুক, খোরপোষ-দেনমোহর, নারী ও শিশু নির্যাতন আইনে পৃথক তিনটি মামলা দায়ের করেও বাঁচর কোন পথ খুঁজে পাচ্ছেন না। প্রতিনিয়ত মোবাইল ফোনে স্বামীর দেওয়া মৃত্যুর হুমকি আতংকে একমাত্র শিশুকে নিয়ে চরম ভীতির মধ্যে উপজেলার মহাকাল গ্রামে নিজ পিতা মসলেম আলী ও মাতা রোকেয়া বেগমের নিকট আশ্রয় নিয়েছেন।
অভিযোগ ও মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১০ ফেব্রæয়ারি তানযিলা পারভীনের সাথে মাগুরা সদরের পারলা গ্রামের হাশেম আলী মোল্যার রবিউল ইসলামের মধ্যে বিয়ে হয়। এরপর থেকে স্ত্রী তানযিলার নিকট যৌতুক দাবি করে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে বাংলাদেশ নৌঃ জাঃ দিগরাজ থানা- মংলা, জেলা- বাগেরহাটে কুক (বাবুর্চি) পদে কর্মরত স্বামী রবিউল ইসলাম। তার সরকারি সংখ্যা নং- ২০০৯৩০৭৭। রবিউল তার নৌ-বাহিনীতে চাকরির দাপট দেখিয়ে হত দরিদ্র শ্বশুরের নিকট থেকে মোটা অংকের টাকা আনতে নির্যাতনের মাত্রা বাড়াতে থাকে। কোন উপায় না পেয়ে নির্যাতিত তানযিলা যশোরে বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অভয়নগর আমলী আদালতে স্বামী রবিউল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেন, এরপর তানযিলা তার প্রতারক স্বামীর বিরুদ্ধে আরো ২টি মামলা দায়ের করেন। এছাড়াও অভয়নগর থানায় গত ৯ মার্চ জিডি করেন। মামলা ও জিডির পর থেকে রবিউলের মোবাইল ফোনে দেয়া মৃত্যুর ও এসিড নিক্ষেপের হুমকির ভয়ে অসহায় শিশু সন্তানের জননী তানযিলা খুলনা বিএনএস তিতুমীরের প্রধানসহ নৌ-বাহিনীর উর্ধতন কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেছেন। বর্তমানে তানযিলা তার অবুঝ শিশুকে নিয়ে মা-বাবর নিকট মানবেতর জীবন যাপন করছেন। কয়েক বছর ধরে স্ত্রী ও শিশুর কোন খরচ বহন না করারও অভিযোগ রয়েছে প্রতারক রবিউল ইসলামের বিরুদ্ধে। এ ব্যাপারে গত শনিবার রাত আনুমানিক সাড়ে ৯ টায় অভিযুক্ত রবিউল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, তার বিরুদ্ধে স্ত্রী তানযিলার অভিযোগ মিথ্যা। সরকারি চাকরি করে যৌতুক ও নির্যাতনের অভিযোগ হলে তদন্ত হয়। তার স্ত্রী ৩টি মামলা করেছেন। আদালতের কার্যক্রম অব্যহত রয়েছে। স্ত্রী তানযিলার বিরুদ্ধ বিভিন্ন অভিযোগ তোলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বামীর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ