Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সরিষাবাড়ীতে গরু চরানো কেন্দ্র করে সংঘর্ষে আহত অর্ধ শতাধিক

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ৭:০০ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে মাঠে গরু চরানোকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষে অর্ধ শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার সকালে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পূর্ব মালিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় সুত্র জানায়, পূর্ব মালিপাড়া গ্রামের কৃষক চাঁন মিয়া মঙ্গলবার দুপুরে বাড়ির পাশের মাঠে তাঁর গরু চরাতে দেয়। এ সময় তাঁর গরু পার্শ্ববর্তী জুরন মিয়ার পাটক্ষেতে যায়। জুরন মিয়ার ছেলে মিঠু ওই গরুর দড়ি ছেড়ে তাড়িয়ে দিলে উভয় পরিবারের মধ্যে কথা কাটাকাটি হয়। বুধবার সকালে চাঁন মিয়ার ছেলে ফরহাদ একই গ্রামে আত্মীয় বাড়িতে গেলে পূর্বের ঘটনার জের ধরে জুরন মিয়ার লোকজন তাঁকে বেঁধে মারধর করে। খবর পেয়ে পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে উভয়পক্ষে অর্ধ শতাধিক লোক আহত হয়। আহতদের মধ্যে গুরুতর ফরহাদ, চাঁন মিয়া, রঞ্জু, তাঁরা, হাফিজুর, মজিবর, লিলি বেগম, রোকেয়া, চামেলি, রোজিনা, ফরিদুল, মর্জিনা, মহর, কাবিল, শাবান, আমিনুল, দেলোয়ার, মিল্টন, মিঠু, হাফিজ, আল-আমিন ও জীবনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অবস্থার অবনতি হওয়ায় মজিবর ও চামেলিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
এ ব্যাপারে পোগলদিঘা ইউপি চেয়ারম্যান সামস উদ্দিন জানান, গরু চরানোকে কেন্দ্র করেই দুই পক্ষে বিরোধ ছিল। যার জের ধরে সংঘর্ষ হয়েছে।
তারাকান্দি তদন্তকেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক জোয়াহের হোসেন খাঁন বলেন, ঘটনা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। এ ব্যাপারে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ