Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালিয়াজুরীতে ৪৭ বস্তা ভিজিএফের চাল জব্দ

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৮, ৮:০৮ পিএম

নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলার ২নং চাকুয়া ইউনিয়ন পরিষদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ-এর চাল হত-দরিদ্রদের মধ্যে বিতরণ না করার অভিযোগে গতকাল সোমবার বিকেলে পুলিশ ঝটিকা অভিযান চালিয়ে ৪৭ বস্তা চাল জব্দ করেছে ।
জানা যায়, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে দুস্থ, অসহায়, হত-দরিদ্র পরিবারের মুখে ঈদের হাসি ফুটানোর জন্য সরকারের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নের ন্যায় খালিয়াজুরী উপজেলার চাকুয়া ইউনিয়ন পরিষদেও ভিজিএফ-এর চাল বরাদ্দ দেয়া হয়। চাকুয়া ইউপি চেয়ারম্যান, খালিয়াজুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম বরাদ্দকৃত চাল অসহায়, দুস্থ ও হত-দরিদ্রদের মাঝে ঈদের পূর্বে বিতরণ না করেই টেক অফিসারকে ম্যানেজ করে সম্পূর্ণ চাল হত-দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করেন। এতে করে চাকুয়া ইউনিয়নের প্রায় ৩শতাধিক পরিবার ভিজিএফ-এর চাল না পেয়ে ঈদ আনন্দ থেকে বঞ্চিত হয়।
স্থানীয় লোকজনের অভিযোগের প্রেক্ষিতে লেপসিয়া তদন্ত কেন্দ্রের পুলিশ সোমবার বিকেলে ইউনিয়ন পরিষদের গো-ডাউনে ঝটিকা অভিযান চালিয়ে সেখান থেকে ভিজিএফের ৪৭ বস্তা চাল জব্দ করেছে।
চাকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, ঈদের আগে কেউ চাল নিতে আসেনি। এছাড়াও ইউপি সচিব না থাকায় ওই চাল বিতরন করা হয়নি।
খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বাবু বলেন, জব্দকৃত চাল ঈদের পূর্বে দরিদ্রদের মাঝে ১০ কেজি করে বিতরণের কথা ছিল। এ ব্যাপারে তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিজিএফ

৩ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ