Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর পদত্যাগ
ইনকিলাব ডেস্ক : জনগণের বিক্ষোভের মুখে পদত্যাগ করেছেন জর্জিয়ার প্রধানমন্ত্রী গিওর্গি ভিরিকাশভিলি। ক্ষমতাসীন দলের নেতা বিদজিনা ইভানিশভিলির সঙ্গে মতপার্থক্যের পর পদত্যাগের ঘোষণা দেন তিনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। টেলিভিশনে দেওয়া এক ভাষণে গিওর্গি বলেন, ক্ষমতাসীন দলের নেতার সঙ্গে আমাদের কিছু মতপার্তক্য রয়েছে। রয়টার্স।

ইয়েমেনে নিহত ২৬
ইনকিলাব ডেস্ক : মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের বৃহত্তম বন্দরনগরী হোদাইদাহতে সউদী নেতৃত্বাধীন জোটের অভিযান অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত এই অভিযানে ২৬ জন নিহত হয়েছেন। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে সংযুক্ত আরব আমিরাতের চারজন সেনা রয়েছেন। আর হুতি বিদ্রোহীদের মধ্যে নিহত হয়েছেন ২২ সেনা। ২০১৫ সালে ইয়েমেনে হস্তক্ষেপের পর এটাই সউদী জোটের সঙ্গে হুতিদের সবচেয়ে বড় লড়াই। রয়টার্স।

১৫ জনের প্রাণহানি
ইনকিলাব ডেস্ক : ইন্দোনেশিয়ায় দুইটি নৌকাডুবির ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে। এতে নিখোঁজ রয়েছে আরো কয়েকজন। বুধবার দেশটির সোলাওয়েসি দ্বীপ সংলগ্ন অঞ্চলে ও দক্ষিণ সুমাত্রায় এ দুর্ঘটনা ঘটে। খবরে বলা হয়, বুধবার সোলাওয়েসি দ্বীপের মাকাসারে ৪৩ জন যাত্রী নিয়ে একটি নৌকা ডুবে যায়। এতে নৌকাটির ১৩ যাত্রী ডুবে মারা যান। অন্যদিকে, দক্ষিণ সুমাত্রায় ৩০ জন যাত্রী বহনকারী একটি স্পিডবোট ডুবে নিহত হন আরো দুজন। কর্তৃপক্ষ বলছে, নিখোঁজদের উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। এতে উদ্ধারকর্মীদের সঙ্গে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরাও কাজ করছেন। রয়টার্স।


১০ জনের প্রাণহানি
ইনকিলাব ডেস্ক : বজ্রপাতে ভারতের পশ্চিমবঙ্গ অন্তত ১০ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। বুধবার দেশটির কর্মকর্তারা একথা বলেন। জানা যায়, মঙ্গলবার বাঁকুড়া, হুগলি, পশ্চিম মেদিনিপুর, বীরভূম ও উত্তর ২৪ পরগনা জেলায় এই বজ্রপাতের ঘটনা ঘটে। এ ব্যাপারে একজন দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা বলেন, ‘গতকাল রাজ্যে বজ্রপাতে ১০ জনের মৃত্যু ও আরো কয়েকজন আহত হযেছে।’ সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ