Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ারীতে বিএনপি নেতার বাসায় আগুন গ্রেফতার ২

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রাজধানীর ওয়ারী এলাকায় বিএনপি নেতার বাসায় আগুন দেয়ার অভিযোগে ছাত্রদলের ২জন স্থানীয় নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল তাদের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন জানালে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকা মহানগর দক্ষিণের বিএনপিসাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের স্ত্রী মেহেরুন নেছা বাদি হয়ে স্থানীয় ছাত্রদলের সহসভাপতি মুকিদুল হাসান রঞ্জুকে প্রধান আসামি করে ১৪ জনের নাম উল্লেখ করে মামলা করেন। গ্রেফতারকৃত দুজন হলেন যাত্রাবাড়ীর গোলাপবাগের আমজাদ হোসেন (২৬) এবং ওয়ারীর যোগীনগরের আবদুল হাই (৬২)।

ওয়ারী থানার ওসি রফিকুল ইসলাম গত রাতে দৈনিক ইনকিলাবকে বলেন, পদবঞ্চিত ছাত্রদলের নেতা-কর্মীরাই মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১টার দিকে ওয়ারীর ৩ নম্বর যোগীনগর রোডের বিএনপি নেতা আবুল বাশারের বাড়িতে কেরোসিন ঢেলে আগুন দেয়। ওই বাসায় স্থানীয় বিএনপির অফিসও রয়েছে। ঘটনার সময় ভাংচুর ও মারধরের ঘটনাও ঘটে। জনতার সহায়তায় পুলিশ দু’জনকে গ্রেফতার করে। তাদের রিমান্ডে আনা হয়েছে।
তিনি জানান, গ্রেফতারকৃতরা ছাত্রদলের সাথে সম্পৃক্ত। ঢাকা মহানগর দক্ষিণের বিএনপিসাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের স্ত্রী মেহেরুন নেছা বাদি হয়ে মামলা দায়ের করেছে। গুরুত্ব দিয়ে মামলা তদন্ত করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
মামলায় মেহেরুন নেছা উল্লেখ করেন, তার স্বামী বাশার কেন্দ্রের নির্দেশে বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন কার্যক্রমে অংশ নিয়ে নতুন কমিটি গঠন করেন। গত সোমবার ওয়ারীর ৩৯ নম্বর ওয়ার্ডের ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়। এ কমিটি গঠন প্রক্রিয়ায় তার স্বামী ছিলেন না। পদবঞ্চিত নেতাদের ধারণা, তার স্বামী বাশারের কারণে কমিটিতে তারা কোনো পদ পাননি। কীভাবে আগুন দেয়া হয় সে ব্যাপারে বিএনপি নেতা বাশারের স্ত্রী উল্লেখ করেন, মঙ্গলবার দিবাগত রাত সোয়া একটার দিকে ১০ থেকে ১২ জন লোক বাসায় প্রবেশ করে। প্রথমে বাড়ির ভাড়াটেদের মারধর করে। একপর্যায়ে বাসার দ্বিতীয় তলায় বিএনপির অফিসের কেরোসিন দিয়ে আগুন ধরিয়ে দেয়। পরে আশপাশের লোকজন এসে আগুন নেভায়। তার অভিযোগ, ছাত্রদলের সহসভাপতি মুকিদুল হাসানের ইন্ধনে আগুন দেয়া হয়। মামলায় ওয়ারী থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুর রহিম, ৩৯ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাবেক আহŸায়ক জামিল আহমেদ, ওয়ারী থানা যুবদলের সদস্যসচিব রুবেলসহ সজীব, শুভ্র দাস, লোকনাথ, শরিফ, রানা, জাহাঙ্গীর, নাদিম ইউনুছ, হৃদয়সহ অজ্ঞাত ১০ থেকে ১২ জনকে আসামি করা হয়েছে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৫ জুন, ২০১৮, ১:১৮ এএম says : 0
    খুবই ভাল সংবাদ অপশক্তিকে নির্মূল করার একটা বড় ধরনের সুযোগ এসেছে পুলিশের হাতে এখান থেকে অনেক রুই কাতলা ধরা যাবে এতে কোন সন্দেহ নেই। আল্লাহ্‌ ’৭১ যেভাবে আমাদের পাশে ছিলেন এখনও সেই পরাজিত অশক্তিকে নির্মূল করতে মহান আল্লাহ্‌ আমাদের পাশে থাকবেন ইনশ’আল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ