Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৮, ১২:০০ এএম

হেরোইন দিতে গিয়ে...
ইনকিলাব ডেস্ক : ভারতের দমদম সেন্ট্রাল জেলে প্রেমিককে হেরোইন দিতে গিয়ে গ্রেফতার হয়েছেন কলেজছাত্রী সুস্মিতা মালাকার। জানা গেছে, ভারতের বারাসত ন’পাড়ার বাসিন্দা মঙ্গলবার বিকেলে পাউডারের কৌটার মধ্যে হেরোইন পাচার করছিল। এসময় সেন্ট্রাল জেলের মধ্যে নিরাপত্তারক্ষীরা চেকিং করার সময় ধরে ওই ছাত্রীকে হাতেনাতে ধরে ফেলেন। সঙ্গে সঙ্গে তাকে আটক করা হয়। এরপর দমদম থানায় পাঠানো হয়। সুস্মিতা পুলিশকে জানিয়েছে, সেন্ট্রাল জেলে ওই কলেজছাত্রীর প্রেমিক ভগীরথ সরকার বন্দি আছেন। তাকে মাদকপাচার করতে যাচ্ছিলেন সুস্মিতা। এনডিটিভি।

প্যারিসে জিম্মি
ইনকিলাব ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসে মঙ্গলবার একটি আইটি প্রতিষ্ঠানের অফিসে তিন ব্যক্তিকে জিম্মি করেছে এক সন্দেহভাজন বন্দুকধারী। জিম্মিদের মধ্যে একজন গর্ভবতী নারীও রয়েছেন। সন্দেহভাজনের কাছে বোমা থাকারও খবর পাওয়া গেছে। এরইমধ্যে ঘটনাস্থল সংলগ্ন এলাকা ঘিরে ফেলেছে পুলিশ সদস্যরা। স্থানীয় স্কুলগুলো থেকেও শিশুদের বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশের মুখপাত্র ইভেস লেফেভ্রি এ জিম্মি ঘটনার কথা নিশ্চিত করেছেন। ঘটনাস্থল সংলগ্ন সড়ক এড়িয়ে চলার জন্য লোকজনকে পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। তবে এ ঘটনা সন্ত্রাসী হামলা হিসেবে প্রতীয়মান হচ্ছে না। জিম্মিকারী ব্যক্তি পুলিশকে জানিয়েছে যে, সে ফ্রান্সে অবস্থিত ইরানি দূতাবাসের সঙ্গে কথা বলতে চায়। টেলিগ্রাফ।

এবার শিনজো আবে
ইনকিলাব ডেস্ক : সিঙ্গাপুরে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঐতিহাসিক বৈঠকের পর এবার কিমের সাথে দেখা করার আগ্রহ প্রকাশ করেছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। মঙ্গলবার রাতে এক সংবাদ সম্মেলনে এ আগ্রহের কথা আবে নিজেই জানিয়েছেন। আশির দশক থেকে উত্তর কোরিয়ার হাতে আটক থাকা জাপানি নাগরিকদের ফিরিয়ে আনতে কিমের সাথে দ্বি-পাক্ষিক বৈঠক করার আগ্রহ প্রকাশ করেছে আবে। এনএইচকে।

জোটের আক্রমণ
ইনকিলাব ডেস্ক : ইয়েমেনের প্রধান বন্দর শহর হোদেইদায় সর্বাত্মক আক্রমণ শুরু করেছে সউদী নেতৃত্বাধীন সামরিক জোটের সৈন্যরা। বুধবার শুরু হওয়া এই ব্যাপক আক্রমণটি উপসাগরীয় আরব রাষ্ট্রগুলোর সঙ্গে ইরান সমর্থিত ইয়েমেনের হুতি বিদ্রোহীদের গত তিন বছর ধরে চলা যুদ্ধে সবচেয়ে বড় লড়াইয়ের সূচনা করেছে। লোহিত সাগরের এই বন্দরটির দখল নেওয়ার জন্য ইয়েমেনি সৈন্যরা হোদেইদার দক্ষিণে অবস্থান নিয়ে অভিযান শুরু করেছে। রয়টার্স।

দুর্ঘটনায় নিহত ১৭
ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তর প্রদেশের মনিপুর জেলায় বাস দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। বুধবার সকালে মনিপুরের ধানহারা এলাকার এ ঘটনায় আরও ১২ জন আহত হয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি। প্রাথমিক তদন্তে ধারণা পাওয়া গেছে, চালক গতি বৃদ্ধি করার সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজকে ধাক্কা খেয়ে উল্টে যায়। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে তিন জনের অবস্থা সঙ্কটজনক। আহতদের মধ্যে বাসটির চালকও রয়েছেন। চালকের বক্তব্য রেকর্ড করার জন্য অপেক্ষায় আছে পুলিশ। বাস দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক জানিয়েছেন উত্তর প্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ