Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

হাজীগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সাড়ে ৪ কোটি টাকার টেন্ডারবাজির অভিযোগ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৮, ১২:০০ এএম

চাঁদপুরের হাজীগঞ্জে রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাদী মিয়ার বিরুদ্ধে সাড়ে চার কোটি টাকার টেন্ডারবাজীর অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়ার কাছে অভিযোগ করেছেন ঠিকাদাররা। সোমবার দুপুরে মেসার্স গাজী এন্টার প্রাইজের স্বত্তাধিকারী গাজী নাছির উদ্দিন ঠিকাদারের পক্ষে এ অভিযোগ করেন। অভিযোগে চলমান টেন্ডার বাতিল করে রি-টেন্ডারের দাবি জানান। লিখিত অভিযোগের অনুলিপি স্থানীয় সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রকল্প পরিচালক সওদাগর মুস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রেজাউল করিমের কাছে প্রদান করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানাযায়, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতাধীন হাজীগঞ্জ উপজেলায় ‘গ্রামীণ রাস্তায় কম-বেশী ১৫ মিটার দৈর্ঘ্যরে ৪ কোটি ৫৫ লক্ষ ২৯ হাজার ৫০৪ টাকার অনুমোদন পূর্বক ১৯ টি সেতুর ব্রীজ/ কালর্ভাট নির্মাণ’ প্রকল্পের জন্যে গত ১০ জুন বিকেল ৩টা ৩০ পর্যন্ত দরপত্র বিক্রির শেষ তারিখ আহ্বান করা হয়। ওই দিন (১০ জুন রোববার) রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাদী মিয়া তার সন্ত্রাসী বাহিনী দিয়ে সিডিউল ক্রয়-বিক্রয় বন্ধ রাখে এবং প্রকৃত ঠিকাদারদের সিডিউল ক্রয়ে বাধা প্রদান করে। তারা দাবি করে বলেন, ইউপি চেয়ারম্যান আব্দুল হাদী মিয়া তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ১৯ টি ব্রীজ/কালর্ভাট এর ১৫% নগদ বাবদ আনুমানিক ৬৮ লক্ষ ২৯ হাজার ৪২৫ টাকা হাতিয়ে নেয়। এতে সরকার সিডিউল বিক্রির প্রায় ১০ লক্ষ টাকা রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়। উক্ত কাজগুলো নিম্নমানের হবে বলে আশংকা করা হয়।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন মো. রেজাউল করিম বলেন, এমন একটি অভিযোগের অনুলিপি পেয়েছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি নিয়ে আমরা তদন্ত করবো। তদন্তে প্রমাণিত হলে পিডি বরাবর লিখবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি চেয়ারম্যান

১৭ জানুয়ারি, ২০২২
৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ