Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মক্কায় হারাম শরীফে ইতেকাফে বসেছেন সউদী বাদশাহ

| প্রকাশের সময় : ৭ জুন, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সউদী আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল-সউদ পবিত্র মক্কার হারাম শরীফে ইতেকাফে বসেছেন। গত মঙ্গলবার থেকে তিনি ১০ দিনের ইতেকাফ শুরু করেছেন। হারাম শরীফে ইতেকাফরত বাদশাহসহ সবার নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।
আরব নিউজের খবরে বলা হয়, ইতেকাফ করার লক্ষ্যে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ গত সোমবার জেদ্দা থেকে মক্কায় পৌঁছেন। সেখানে বাদশাহকে অভ্যর্থনা জানান মক্কা অঞ্চলের গভর্নর প্রিন্স খালিদ আল-ফয়সাল আল-সউদ।
মক্কার হারাম শরীফে বাদশাহ সালমান এবং অন্যান্য ইতেকাফকারীদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নিয়েছে হারামাঈন শরীফাঈন কর্তৃপক্ষ। হারাম শরীফে প্রবেশের সব রাস্তায় নজরদারি করা হচ্ছে। নিরাপত্তা বাহিনীর হেলিকপ্টার কিছুক্ষণ পরপরই চক্কর দিয়ে যাচ্ছে পবিত্র হারাম শরীফের ওপর দিয়ে। অন্যদিকে পবিত্র দুই মসজিদে ইতেকাফকারীদের জন্য ডিজিটাল লকসহ ৫০০ লকার বসানো হয়েছে। মক্কায় মসজিদে আল-হারামের লকারে চার্জার প্লাগও রয়েছে। এছাড়া ইতেকাফকারীদের জন্য একটি বালিশ, জায়ে নামাজ এবং টাওয়েলসহ পরিচ্ছন্নতার সরঞ্জামাদিও রয়েছে। সূত্র : ওয়েবসাইট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মক্কা

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ