Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৮, ১২:০০ এএম

সিরাজগঞ্জ, বগুড়ায় ও শরীয়তপুর, হবিগঞ্জ, নেত্রকোনা, বিশ্বনাখে সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৩ পথচারী নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১জন। রোববার দুপুরে ঢাকা বগুড়া মহাসড়কে শেরপুরের ছোনকা এলাকায় দুর্ঘটনায় নিহতরা হলেন, সাদেক আলী (৫৫), আল মাহমুদ (৩৫), মোহসিন আলী (৫২)। নিহতরা সবাই স্থানীয় ছোনকা দক্ষিক দক্ষিণ পাড়ার বাসিন্দা।তার পেশায় রাজমিস্ত্রি বলেও জানা গেছে । প্রত্যক্ষদর্শীরা জানায়, তিনজন পথচারি রাস্তার একপাশ দিয়ে হেটে ছোনকা বাজারে যাচ্ছিল। তারা মজুমদার ওয়েল মিলের কাছে আসলে একটি দ্রæতগামী কাভার্ড ভ্যান নিয়ন্ত্রন হারিয়ে ওই তিন পথচারী পিছন দিক থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিন জন নিহত হয়। লাশ উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। হাইওয়ে পুলিশের কুন্দারহাট শাখার ইনচার্জ কাজল কুমার নন্দি দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন।
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী ও ফায়ার সার্ভিসের ডিএডি আব্দুল হামিদ জানান, সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সিরাজগঞ্জ-বগুড়া মহাসড়কের দাদপুর জিআর সেতুর কাছে ঢাকা থেকে বগুড়াগামী একটি ট্রাকের সঙ্গে বিপরীতমুখী একটি কভার্ডভ্যানের সংঘর্ষ হয়। এ সময় গাড়ি দুটি উল্টে রাস্তার পাশে একটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেন বগুড়ার সারিয়াকান্দি উপজেলার রাশিদুল (২৪), রহমান (৩২) ও আলামিন (২০)। ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। আহতদের রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন একই উপজেলার বরইকান্দি গ্রামের মোসলেম আলীর ছেলে সাগর আলী (৩০), বড় কুতুবপুর গ্রামের মিন্টুর ছেলে মিনহাজ (২২) ও আব্দুল গফুরের ছেলে মো. সোহেল (২০)।
শরীয়তপুর জেলা সংবাদদাতা জানান, পালং মডেল থানা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, সদর উপজেলার কানারবাজার-আটং সড়কের পাটনিগাও বড় সেতুর কাছে গতকাল শনিবার রাত ১০টার দিকে ধানকাটা শেষে ট্রাকে ধান বোঝাই করে শ্রমিকরা বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ৩ জন শ্রমিক নিহত হন। নিহতরা হলেন সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার চেচুয়া গ্রামের রহমত গাজী (৪০), একই গ্রামের নাঈম (২০) এবং চেউটিয়া গ্রামের ইদ্রিস (৪৮)। এ দুর্ঘটনায় আরো তিনজন আহত হন। আহতরা শরীয়তপুর সদর হাসপাতালে চিকিতৎসাধীন রয়েছেন বলে জানা গিয়েছে।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনা- ময়মনসিংহ সড়কের চল্লিশা ইউনিয়নের ঝাউসি নামক স্থানে গতকাল রবিবার বিকাল ৩টার দিকে সিএনজি ও কাভার্ট ভ্যানের সংঘর্ষে মাহমুদুল হাসান সুজন (২২) নামক এক যাত্রী নিহত, মেডিকেল কলেজ ছাত্রী এবং চালকসহ ৫ যাত্রী আহত হয়েছে। এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নেত্রকোনা থেকে একটি সিএনজি যাত্রী নিয়ে ময়মনসিংহের দিকে যাওয়ার পথে বিকাল তিনটার দিকে সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের ঝাউসি নামক স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি দ্রæতগামী কাভার্ট ভ্যানের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে চালকসহ সকল যাত্রীই আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সুজনকে মৃত ঘোষণা করেন। বাকী ৫ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে। নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দিন খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, সিলেটের বিশ্বনাথে মোটরসাইকেলের ধাক্কায় ছমিরা বেগম (৬০) নামের এক বৃদ্ধা মহিলার নিহত হয়েছেন। তিনি উপজেলার অলংকারি ইউনিয়নের পিঠাকরা গ্রামের জাহির আলী চৌধুরীর স্ত্রী। গত শনিবার সন্ধ্যায় অলংকারীর কাদুয়ার ব্রীজের সামনে এ ঘটনা ঘটে। আহত অবস্থায় মহিলাকে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল। তবে মোটরসাইকেল আরোহীকে খুজে পাওয়া যায়নি।
হবিগঞ্জ জেলা সংবাদদাতা জানান, হবিগঞ্জের চুনারুঘাটে সিএনজি অটোরিকশার ধাক্কায় আলী হোসেন (৭৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল শনিবার রাত সাড়ে ১০টায় উপজেলার বাসুল্লা বাজারের নিকট এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় ও হাসপাতাল সূত্র জানায়, শনিবার রাতে বাসুল্লা বাজারে মাছ বিক্রি শেষে বাড়ি ফিরছিলেন আলী হোসেন। পথে একটি সিএনজি অটোরিকশা তাকে পেছন দিকে ধাক্কা দিলে গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ